Advertisement
২৬ এপ্রিল ২০২৪

পাকিস্তান ম্যাচের আগের দিনও খেলা বিরাটদের

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ ১১ সেপ্টেম্বর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৮ ০৪:১৯
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ ১১ সেপ্টেম্বর। তার ঠিক এক সপ্তাহ পরেই ভারতকে নেমে পড়তে হবে দুবাইয়ে এশিয়া কাপের আসরে। যেখানে পরপর দু’দিনে দু’টি ওয়ান ডে ম্যাচ খেলতে হবে তাদের। এই দু’টি ম্যাচের পরেরটি আবার পাকিস্তানের বিরুদ্ধে, ১৯ সেপ্টেম্বর। এশিয়া কাপের সব চেয়ে উত্তেজক ম্যাচটি খেলতে নামার আগের দিন ভারতকে খেলতে হবে বাছাই পর্ব থেকে মূলপর্বে উঠে আসা দলের বিরুদ্ধে।

যে সূচি মঙ্গলবার প্রকাশ করা হল, তাতে সে রকমই দেখা যাচ্ছে। ভারত ছাড়াও এই টুর্নামেন্টে খেলবে পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। এ ছাড়াও আরব আমিরশাহি, সিঙ্গাপুর, ওমান, নেপাল, মালয়শিয়া, হংকংকে নিয়ে বাছাই পর্ব থেকে একটি দল মূলপর্বে খেলবে। অন্য গ্রুপে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান খেলবে। প্রতি গ্রুপের সেরা দুই দল সুপার ফোরে উঠবে। এই চারটি দল একে অপরের বিরুদ্ধে খেলার পরে সেরা দুই দল ফাইনালে উঠবে। ফাইনাল ২৮ সেপ্টেম্বর।

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছেন, জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজকে তাঁরা এশিয়া কাপের প্রস্তুতি মঞ্চ হিসেবেই দেখেছেন। যে সিরিজে ৫-০ জিতেছে পাকিস্তান। সরফরাজ বলেছেন, ‘‘এই সিরিজ জয় আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। যা এশিয়া কাপে কাজে লাগবে। আমাদের ক্রিকেটারেরা অনেক কিছু শিখতে পেরেছে এই সিরিজ থেকে।’’

এশিয়া কাপ

গ্রুপ পর্ব

• ১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)

• ১৬ সেপ্টেম্বর: পাকিস্তান বনাম কোয়ালিফায়ার (দুবাই)

• ১৭ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (আবু ধাবি)

• ১৮ সেপ্টেম্বর: ভারত বনাম কোয়ালিফায়ার (দুবাই)

• ১৯ সেপ্টেম্বর: ভারত বনাম পাকিস্তান (দুবাই)

• ২০ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবু ধাবি)

• সুপার ফোর: ২১ থেকে ২৬ সেপ্টেম্বর।

• ফাইনাল: ২৮ সেপ্টেম্বর দুবাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Virat Kohli Indian Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE