দু’ম্যাচে ছয় পয়েন্ট। ‘সি’ গ্রুপের শীর্ষস্থানে থাকলেও স্বস্তি নেই রিয়াল কাশ্মীর শিবিরে। কারণ, দ্বিতীয় স্থানে থাকা এফসি গোয়ার-ও সমসংখ্যক ম্যাচ খেলে পয়েন্ট ছয়। আজ, শনিবার কল্যাণীতে ডুরান্ডে মুখোমুখি হচ্ছে দুই দল। এই ম্যাচের উপরেই নির্ভর করছে ‘সি’ গ্রুপ থেকে শেষ চারে উঠবে কারা।

শনিবার ড্র হলেও অবশ্য সেমিফাইনালে পৌঁছে যাবেন দানিশ ফারুখেরা। কারণ, পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে এগিয়ে কাশ্মীর। গোয়ার কাছে মরণ-বাঁচন লড়াই। কাশ্মীর শিবিরে জয় ছাড়া অন্য কোনও ভাবনা নেই। আগের ম্যাচে আর্মি গ্রিন দলকে হারানোর পরে কোচ ডেভিড রবার্টসন বলেছিলেন, ‘‘আমাদের লক্ষ্য জিতেই সেমিফাইনাল নিশ্চিত করা। কারণ, ড্রয়ের লক্ষ্য নিয়ে খেললে বিপর্যয় অনিবার্য। তাই জয় ছাড়া আমরা কিছুই ভাবছি না।’’ কাশ্মীরের হয়ে খেলছেন বাংলার ঋত্বিক দাস। তিনি বললেন, ‘‘গোয়ার খেলা দেখেছি। দারুণ শক্তিশালী দল। কিন্তু আমরা তৈরি।’’ তিনি যোগ করেন, ‘‘এই ম্যাচটা ড্র করলেই সেমিফাইনালে চলে যাব। কিন্তু ড্রয়ের কথা ভাবছি না। জয়ের ধারা বজায় রাখাই আমাদের লক্ষ্য।’’ তবে পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে দানিশদের। কাশ্মীরের পরিস্থিতি আগের চেয়ে ভাল হলেও ফোনে কথা বলতে পারেননি শ্রীনগরের পাঁচ ফুটবলার-সহ দলের অন্যান্য সদস্যেরা।

বৃষ্টিতে পণ্ড ম্যাচ: শুক্রবার হাওড়া স্টেডিয়ামে ডুরান্ড কাপে চেন্নাইয়িন এফসি বনাম টিড্ডিম এফসি ম্যাচ ভেস্তে গেল প্রবল বৃষ্টিতে। সেই সময় জয়সেনার গোলে এগিয়ে ছিল চেন্নাই। আজ, শনিবার ফের মুখোমুখি হবে দল। চেন্নাই ও টিড্ডিম অবশ্য ডুরান্ড কাপের শেষ চারে ওঠার দৌড় থেকে ছিটকে গিয়েছে। ‘ডি’ গ্রুপ থেকে সেমিফাইনালে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে গোকুলম এফসি।  

ডুরান্ড কাপ
রিয়াল কাশ্মীর বনাম এফসি গোয়া (কল্যাণী, বিকেল ৩.০০)।