Advertisement
২৬ এপ্রিল ২০২৪

১০০ মিটারে ব্রোঞ্জ জিতেও হতাশ দ্যুতি

১০০ মিটার স্প্রিন্টে ব্রোঞ্জ পদক পেয়েই সন্তুষ্ট থাকতে হল দ্যুতিকে। ফলে বিশ্বচ্যাম্পিয়নশিপে নামার স্বপ্ন থমকে গেল এই ওড়িয়া স্প্রিন্টারের।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ০৫:০০
Share: Save:

এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পদক পেলেও হাসি মুখে ট্র্যাক ছাড়তে পারলেন না ওড়িশার স্প্রিন্টার দ্যুতিচন্দ।

১০০ মিটার স্প্রিন্টে ব্রোঞ্জ পদক পেয়েই সন্তুষ্ট থাকতে হল দ্যুতিকে। ফলে বিশ্বচ্যাম্পিয়নশিপে নামার স্বপ্ন থমকে গেল এই ওড়িয়া স্প্রিন্টারের।

এশিয়ান চ্যাম্পিয়নশিপে এই ওড়িয়া অ্যাথলিটের অংশগ্রহণ করা নিয়েও বিতর্ক তৈরি করার চেষ্টা করছিলেন কেউ কেউ। কিন্তু তা পাত্তা না দিয়েই অনুশীলনে নিজেকে ডুবিয়ে দিয়েছিলেন দ্যুতি। এ দিন রাত দশটার সময় ছিল ১০০ মিটারের ফাইনাল। সেখানে ঘরোয়া পরিবেশে তৃতীয় হয়ে দৌড় শেষ করেন দ্যুতিচন্দ। দ্যুতির দৌড় দেখতে এ দিন হাজির ছিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও।

ইভেন্টের পর হতাশ মুখে দ্যুতি বলে যান, ‘‘যারা ফের বিতর্কিত করতে চাইছিলেন আমাকে পারফর্ম করেই তার জবাব দিতে চেয়েছিলাম। তবে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপেও ব্রোঞ্জ পদক কোনও অংশ কম নয়। বৃষ্টির কারণে ট্র্যাক ভিজে থাকায় দৌড়ের সময় একটু নার্ভাস হয়ে পড়েছিলাম। তারই মূল্য চোকাতে হল। ভেবেছিলাম ভুবনেশ্বরেই বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামার ছাড়পত্র জোগাড় করে ফেলব। কিন্তু তা না হওয়ায় খারাপ লাগছে।’’

আরও পড়ুন: ছুটছে রাফার রথ, ভিনাস এগোচ্ছেন

এ দিন দ্যুতির মতোই পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টে নিরাশ করলেন জাতীয় রেকর্ডধারী অমিয় মল্লিক। দৌড় শুরু করার সময় লাফানোর কারণে বাতিল হয়ে য়ান তিনি। এ দিন ভারতের ৪x১০০ মিটার রিলে দলও বাতিল হওয়ায় ভারতীয় শিবির জুড়েই হতাশা। এ ছাড়াও এ দিন ডোপ টেস্টে পাশ না করায় ডেকাথলিট জগতার সিংহও ছিটকে গিয়েছেন। এ দিকে, বৃহস্পতিবার পাঁচ হাজার মিটার দৌড়ে সোনা জিতেছিলেন ভারতের জি লক্ষ্মণন। এ দিন জানা গিয়েছে তাঁর উঠে আসার জন্য লড়াইয়ের কথা। এক যুগ আগেও পুদুকোত্তাই এলাকায় খালি পায়ে রাস্তায় দৌড়াতে দেখা যেত এই সেনা কর্মীকে। এ দিন তাঁর কোচ এস লোগানাথন সে কথা জানিয়ে বলেন, ‘‘এক সময় খুব কষ্ট করেছে। তার সুফল পাচ্ছে এখন। ছোট বয়সে বড় অ্যাথলিট হওয়ার জন্য আমার কাছে এসেছিল। তখন ওকে যে পরামর্শ দেওয়া হয়েছিল, সেটা এখনও মেনে চলছে ও। আজ সেই ছেলেটাই এশিয়ার সেরা হলে ভাল তো লাগবেই। এর আগে দশ হাজার মিটারে এশিয়ান চ্যাম্পিয়নশিপ হয়েছিল চিনে। সেখানে ও রুপো জিতেছিল। ছাত্রের সাফল্যে সত্যিই খুশি। ওকে অনেক দূর যেতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE