Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2018

দৌড়ের বাজিতে ধোনিই হারিয়ে দেন ব্র্যাভোকে

ওই সময় ব্র্যাভোর বয়স ছিল ৩৫, ধোনির ৩৭।

মহেন্দ্র সিংহ ধোনি

মহেন্দ্র সিংহ ধোনি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২০ ০৫:০১
Share: Save:

তিনি এই মুহূর্তে ভক্তদের দৃষ্টির আড়ালে থাকলে কী হবে, মহেন্দ্র সিংহ ধোনি সম্পর্কে নানা অজানা কথা তুলে আনছেন চেন্নাই সুপার কিংসের সতীর্থরা। একই সঙ্গে সুরেশ রায়না থেকে শুরু করে সিএসকে-র বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি— কেউই জানাতে ভুলছেন না, ধোনি এই মুহূর্তে কতটা ম্যাচ-ফিট।

সোমবার ইনস্টাগ্রাম লাইভে ধোনি নিয়ে অজানা এক ঘটনার কথা সামনে নিয়ে এলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। জানালেন, বছর দুই আগে কী ভাবে একটা ‘স্প্রিন্টিং ম্যাচ’ হয়েছিল দু’জনের মধ্যে। ২০১৮ সালের আইপিএল ফাইনালের পরে, ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

ব্র্যাভো বলেছেন, ‘‘সেই বছর ধোনি আমাকে খালি বলত, তুমি বুড়ো হয়ে গিয়েছ। আগের মতো আর ক্ষিপ্র নেই। শুনে আমি বলেছিলাম, ঠিক আছে তোমার সঙ্গে একটা রেসে নামব। দু’প্রান্তের উইকেটের মাঝে আমরা দৌড়ব। দেখব, দৌড়ে কে কাকে হারায়।’’ ধোনি প্রথমে রাজি হননি। তখন ব্র্যাভো বলেছিলেন, ‘‘আইপিএলের মাঝপথে ওই রেস হবে না। দৌড়তে গিয়ে কারও হ্যামস্ট্রিংয়ে চোট লেগে গেলে কী হবে! ফাইনালের পরে আমাদের মধ্যে ওই রেসটা হবে।’’

ওই সময় ব্র্যাভোর বয়স ছিল ৩৫, ধোনির ৩৭। ফাইনালের পরে দুই ক্রিকেটারের মধ্যে তিন রান নেওয়ার ওই দৌড় হয়েছিল। কে জিতেছিলেন ওই রেসে? ব্র্যাভো বলেছেন, ‘‘রেসে দারুণ লড়াই হয়েছিল। একটুর জন্য আমাকে হারিয়ে দিয়েছিল ধোনি।’’ পাশাপাশি তাঁর দক্ষতায় আস্থা রাখার জন্য ধোনি এবং কোচ স্টিভন ফ্লেমিংকে ধন্যবাদ জানিয়েছেন ব্র্যাভো।

এ দিন ধোনি নিয়ে আর এক ঘটনার কথা তুলে ধরেছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। গত বছরের আইপিএলের ঘটনা। ইশান্ত খেলেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। সিএসকে-র সঙ্গে প্লে অফের ম্যাচে মেজাজ হারিয়েছিলেন স্বয়ং ‘ক্যাপ্টেন কুল’। রবীন্দ্র জাডেজার এক ওভারে ১০ রান নিয়েছিলেন ইশান্ত। তার পরেই জাডেজাকে রীতিমতো ভর্ৎসনা করেন ধোনি। ইশান্ত বলেছেন, ‘‘গত বছর আইপিএলে মাহি ভাই আমাকে নিয়ে খুব ঠাট্টা করত। বলত, আমার ছয় মারার ক্ষমতা নেই। তার পরে সিএসকে-র সঙ্গে ওই ম্যাচে জাড্ডুর ওভারে প্রথমে একটা চার মারি। তার পরে ছয়। ছয়টা মেরেই ঘুরে গিয়েছিলাম মাহি ভাইয়ের দিকে। দেখতে চেয়েছিলাম ওর প্রতিক্রিয়া। দেখলাম, জাড্ডুর উপরে খুব রেগে গিয়েছে মাহি ভাই।’’

লকডাউনের জেরে প্র্যাক্টিস আপাতত বন্ধ। ধোনি এখন সপরিবার আটকে তাঁর রাঁচীর বাড়িতে। যেখানে মেয়ে জিভাকে নিয়ে বাড়ির বাগানে বাইক চালাতে দেখা গিয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে ধোনির স্ত্রী সাক্ষী বলেছেন, ‘‘দু’জন বাচ্চা খেলে বেড়াচ্ছে। এক জন বড় বাচ্চা, অন্য জন ছোট!’’

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE