Advertisement
১৮ এপ্রিল ২০২৪

দাপট দিবালার, সহজ জয় আর্জেন্টিনার

লিয়োনেল মেসি খেলছেন না জাতীয় দলের হয়ে। ছিলেন না সের্খিয়ো আগুয়েরোও। তবু সহজেই ফিফা ফ্রেন্ডলিতে মেক্সিকোকে ২-০ হারাল আর্জেন্টিনা।

নায়ক: মেসির অভাব বুঝতে দিলেন না দিবালা। এপি

নায়ক: মেসির অভাব বুঝতে দিলেন না দিবালা। এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ ০৪:৫৫
Share: Save:

লিয়োনেল মেসি খেলছেন না জাতীয় দলের হয়ে। ছিলেন না সের্খিয়ো আগুয়েরোও। তবু সহজেই ফিফা ফ্রেন্ডলিতে মেক্সিকোকে ২-০ হারাল আর্জেন্টিনা। করডোবায় আর্জেন্টিনার দু’টি গোলের একটি করলেন রিমিরো ফিউনেস মোরি। খেলার ৪৪ মিনিটে। ৮৩ মিনিটে আর্জেন্টিনা স্কোর ২-০ করে ফেলল মেক্সিকোর আইজাক ব্রিজ়ুয়েলা আত্মঘাতী গোল করায়। তবে ম্যাচের নায়ক পাওলো দিবালা। পুরো সময় ধরে প্রায় একাই তিনি আর্জেন্টিনা দলকে খেলিয়ে গেলেন।

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পরে হর্হে সাম্পাওলির জায়গায় অস্থায়ী কোচ হিসেবে আসা লিয়োনেল স্ক্যালোনি চেষ্টা করছেন আর্জেন্টিনার জাতীয় দলকে নতুন ভাবে তৈরি করতে। মেক্সিকোকে হারিয়ে নতুন কোচ বেশ খুশি। তাঁর দাবি, ‘‘আমরা সঠিক পথেই এগোচ্ছি।’’ স্ক্যালোনির অধীনে পাঁচটি ম্যাচের তিনটিতেই জিতল আর্জেন্টিনা। তিনি বলেও দিলেন যে, দলের প্রধান লক্ষ্য পরের বছরের কোপা আমেরিকায় খুব ভাল কিছু করা। পরের বছর কোপার আসর বসছে ব্রাজিলে।

খেলার একেবারে শুরুর দিকেই মেক্সিকোর রাউল গিমেনেজের শট ক্রসবারে লাগে। দিবালার অসাধারণ ফ্রি-কিক থেকে হেডে গোল করে আর্জেন্টাইন ডিফেন্ডার রিমিরো ১-০ করেন প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগে। দিবালার দাপটে মেক্সিকোর রক্ষণকে ম্যাচে সারাক্ষণই প্রায় ব্যস্ততার মধ্যে কাটাতে হয়েছে। দ্বিতীয়ার্ধে জুভেন্তাস তারকার একটি উঁচু করে মারা শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আর পরিবর্ত হিসেবে মাঠে নামা মাউরো ইকার্ডির আক্রমণ সামলাতে না পেরে মেক্সিকোর ব্রিজ়ুয়েলা নিজের গোলেই বল ঢুকিয়ে দেন খেলার ৮৩ মিনিটে। আগামী মঙ্গলবার মেন্ডোজ়ায় এই দুই দেশ আবার মুখোমুখি হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paulo Dybala Argentine Mexico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE