Advertisement
২৪ এপ্রিল ২০২৪

মরিয়া চেষ্টা দুই প্রধানের

আর স্টিভন কনস্ট্যান্টাইনের দলের ব্যস্ত সূচিকে ঢাল করেই আইএসএল এবং আই লিগ পাশাপাশি চলবে সিদ্ধান্ত নিতে চলেছে ফেডারেশন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০১৭ ০৩:২৭
Share: Save:

মার্চ থেকে মে, ঠাসা টুর্নামেন্ট রয়েছে ভারতীয় দলের। এশীয় কাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ, সাফ কাপ এবং ফিফার বন্ধুত্বপূর্ণ ম্যাচ রয়েছে এই সময়।

আর স্টিভন কনস্ট্যান্টাইনের দলের ব্যস্ত সূচিকে ঢাল করেই আইএসএল এবং আই লিগ পাশাপাশি চলবে সিদ্ধান্ত নিতে চলেছে ফেডারেশন। দিল্লির ফুটবল হাউস থেকে সব ক্লাবের কর্তারা জেনে গিয়েছেন আজ শনিবার দিল্লির পাঁচ তারা হোটেলে কী হতে চলেছে ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল্ল পটেলের সভায়। কিন্তু কলকাতার দুই প্রধান খেলবে কোন লিগে? হঠাৎ-ই তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। তার কারণ মুম্বইতে বৃহস্পতিবার ফেডারেশনের পুরস্কার বিতরণ উৎসবের পর প্রেসিডেন্ট প্রফুল্ল পটেলের সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত বাংলার ফুটবল কর্তাদের দফায় দফায় বৈঠক। এবং সেই বৈঠকের পরই চাপে পড়ে যাওয়া দুই প্রধানের কর্তারা ক্ষীণ একটা আশার আলো দেখছেন আইএসএলে খেলার। বলা যায়, দুই প্রধানকে আইএসএলে খেলানোর মরিয়া একটা চেষ্টা শুরু হয়েছে। ফল কী হবে তা জানা যাবে আজ সন্ধ্যায় ক্লাবেদের সঙ্গে ফেডারেশন প্রেসিডেন্টের বৈঠকের পর।

দুই প্রধান চাইছে, আইএসএলের ফ্র্যাঞ্চাইজি নিলামের জন্য কাগজপত্র জমা দেওয়া বেঙ্গালুরু এবং টাটার সঙ্গে দুই প্রধানকে নিয়ে ১২ দলের টুর্নামেন্ট করুক আইএমজি-আর। কারণ আই লিগের ক্লাবগুলির মধ্যে বেঙ্গালুরু ছাড়া কলকাতার দুই প্রধানই নিলামের কাগজ তুলেছিল। সেই চাওয়া কতটা পূরণ করতে পারবে নীতা আম্বানীর কোম্পানি সেটা সময় বলবে। আইএসএল কর্তৃপক্ষের পক্ষ থেকে ইতিমধ্যেই নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, গতবারের আট দলের সঙ্গে আরও দুই বা তিনটি ফ্র্যাঞ্চাইজি দল নেওয়া হবে। সেটা বদলানোর ক্ষমতা কি প্রফুল্ল পটেলের আছে? দিল্লি পৌঁছে যাওয়া এক ক্লাব কর্তা দাবি করলেন, ‘‘ফেডারেশন প্রেসিডেন্ট চাইলে ঝামেলা এড়াতে আইএসএলে দুই প্রধানকে নিতেই পারে।’’ ওই ক্লাব কর্তার সঙ্গে অবশ্য একমত নন এক ফেডারেশন কর্তা। বললেন, ‘‘স্পনসররা যে ভাবে ফেডারেশনকে গিলে নিয়েছে তাতে তারা কতটা প্রফুল্লর কথা রাখবেন তা নিয়ে সন্দেহ আছে।’’ যা খবর তাতে, সোমবার নতুন টিমের নাম ঘোষণা করতে পারে আইএসএল কর্তারা। সেখানে কলকাতার দুই প্রধানের নাম থাকে কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE