Advertisement
১৬ এপ্রিল ২০২৪

চোট নিয়ে উদ্বেগ বাড়ছে দুই প্রধানে

চব্বিশ ঘণ্টা আগে যুবভারতীতে গোকুলম এফসি-র বিরুদ্ধে প্রত্যাবর্তনের ম্যাচে পাঁজরে চোট পেয়েছেন লাল-হলুদের প্রধান স্ট্রাইকার এনরিকে এসকুয়েদা। নিঃশ্বাস নিতে কষ্ট হওয়ায় দ্বিতীয়ার্ধে তাঁকে মাঠে নামাননি ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো মেনেন্দেস।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৮ ০৩:০৮
Share: Save:

ডার্বির এক সপ্তাহ আগে ইস্টবেঙ্গল-মোহনবাগান দুই প্রধানেই উদ্বেগ বাড়াচ্ছে চোট সমস্যা।

চব্বিশ ঘণ্টা আগে যুবভারতীতে গোকুলম এফসি-র বিরুদ্ধে প্রত্যাবর্তনের ম্যাচে পাঁজরে চোট পেয়েছেন লাল-হলুদের প্রধান স্ট্রাইকার এনরিকে এসকুয়েদা। নিঃশ্বাস নিতে কষ্ট হওয়ায় দ্বিতীয়ার্ধে তাঁকে মাঠে নামাননি ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো মেনেন্দেস। সূত্রের খবর, এক্স-রেতে এনরিকের পাঁজরের হাড়ে চিড় ধরা পড়েছে। এই পরিস্থিতিতে তাঁর পক্ষে কি আই লিগের ডার্বিতে খেলা সম্ভব? লাল-হলুদের সহ সচিব ও চিকিৎসক শান্তিরঞ্জন দাশগুপ্ত বললেন, ‘‘চোট পরীক্ষার পরেই বোঝা যাবে ডার্বিতে এনরিকে খেলতে পারবে কি না। আপাতত দু’দিন ফুটবলারদের বিশ্রাম দিয়েছেন কোচ। বুধবার থেকে ডার্বির প্রস্তুতি শুরু করবেন। দেখা যাক কী হয়।’’ এনরিকে-কে নিয়ে অস্বস্তির মধ্যেই মহম্মদ আল আমনার বিকল্প খোঁজার কাজ শুরু হয়ে গিয়েছে ইস্টবেঙ্গলে। সব ঠিক থাকলে আজ, সোমবারই নতুন বিদেশির নাম ঘোষণা করার সম্ভাবনা প্রবল। সোমবারই এসে যেতে পারে সদ্য যোগ দেওয়া স্প্যানিশ মিডফিল্ডার হাইমে সান্তোস কোলাদোর ছাড়পত্র।

সবুজ-মেরুন শিবিরে উদ্বেগ বাড়ছে সনি নর্দেকে নিয়ে। অনুশীলনে পেশিতে চোট পেয়েছেন মোহনবাগান তারকা। যদিও সবুজ-মেরুন শিবিরের আশা, ডার্বির আগেই সুস্থ হয়ে উঠবেন সনি। তবে পিন্টু মাহাতো ও সুখদেব সিংহের খেলার সম্ভাবনা ক্ষীণ। চেন্নাই সিটি এফসি-র বিরুদ্ধে ম্যাচে শুরুর দিকেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে বসে গিয়েছিলেন প্রতিশ্রুতিমান বাঙালি মিডফিল্ডার। এখনও তিনি সুস্থ নন। চুক্তি বিতর্কে নির্বাসিত হয়েছিলেন তিনি। এখন মুক্ত হলেও সবুজ-মেরুন জার্সি গায়ে মাঠে নামতে পারেননি। এই পরিস্থিতিতে কোমরে চোটের জন্য ডার্বিতে অনিশ্চিত হয়ে পড়লেন তিনি। রবিবার মোহনবাগানেও অনুশীলন ছিল না। আজ, সোমবার থেকে ডার্বির প্রস্তুতি শুরু হবে সবুজ-মেরুন শিবিরে।

জয় হাতছাড়া ইস্টবেঙ্গলের: অনূর্ধ্ব-১৮ আই লিগে এটিকের বিরুদ্ধে এগিয়ে গিয়েও জিততে পারল না ইস্টবেঙ্গল। রবিবার ঘরের মাঠে ৮৩ মিনিটে শ্রীকুমার খারজির গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। কিন্তু ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল করে এটিকের হার বাঁচান ওমর সৈয়দ। এই মুহূর্তে ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবলে দ্বিতীয় স্থানে রয়েছে ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE