Advertisement
২৫ এপ্রিল ২০২৪

চিন্তায় দুই প্রধানের দুই কোচ

আই লিগে প্রথম দুই ম্যাচের পরে দুই মেজাজে দুই শিবির। মোহনবাগান শিবিরে যখন পর পর দুই ম্যাচে ড্র করার পরে সমর্থকদের চিন্তা বেড়েছে। 

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৮ ০৩:২৫
Share: Save:

আই লিগে প্রথম দুই ম্যাচের পরে দুই মেজাজে দুই শিবির। মোহনবাগান শিবিরে যখন পর পর দুই ম্যাচে ড্র করার পরে সমর্থকদের চিন্তা বেড়েছে। ইস্টবেঙ্গল শিবিরে তখন প্রথম দুই ম্যাচে জয়ের পরেও দলের খেলা নিয়ে সন্তুষ্ট নন কোচ আলেসান্দ্রো মেনেন্দেস। তাই দুই শিবিরের কোচই দ্রুত ভুলত্রুটি শুধরে পরবর্তী ম্যাচগুলোতে নামতে চাইছেন।

শনিবার যুবভারতীতে শেষ মুহূর্তে গোল খেয়ে আইজল এফসি-র বিরুদ্ধে ২-২ ড্র করেছে মোহনবাগান। এর আগে প্রথম ম্যাচেও গোকুলম এফসি-র বিরুদ্ধে ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ করেছিল শঙ্করলাল চক্রবর্তীর দল। রবিবার অনুশীলন ছিল না মোহনবাগানের। পর পর দুই ম্যাচ ড্র করার পরে ফুটবলারদের মনোবল চাঙ্গা করতে তাই সোমবার সকালে ক্লাবের মাঠে অনুশীলন শুরুর আগে ফুটবলারদের সঙ্গে আলোচনায় বসতে পারেন মোহনবাগান কোচ শঙ্করলাল।

মোহনবাগান কোচের পক্ষে স্বস্তির খবর, আইজলের বিরুদ্ধে সনি নর্দে গোল পেয়েছেন চলতি মরসুমে প্রথম ম্যাচ খেলতে নেমে। কিন্তু আক্রমণে দুই স্ট্রাইকার হেনরি কিসেক্কা বা দিপান্দা ডিকা প্রচুর গোলের সুযোগ নষ্ট করেছেন। এ ছাড়াও মাঝমাঠে ইউতা কিনোয়াকির সঙ্গে ওমর এলহুসেইনি নিখুঁত পাস বাড়াতে পারছেন না। ফলে বল প্রতিপক্ষের পায়ে জমা পড়ছে। এই সব সমস্যা যাতে দ্রুত কাটিয়ে ওঠা যায়, তার জন্যই ফুটবলারদের সঙ্গে আলোচনা হওয়ার কথা সবুজ-মেরুন শিবিরের কোচের।

অন্য দিকে, শনিবার ও রবিবার ইস্টবেঙ্গল অনুশীলন ছিল না। সোমবার যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে ফের দল নিয়ে অনুশীলনে নামবেন আলেসান্দ্রো। শুক্রবার শিলং থেকে ফিরেই অনুশীলনে দল নিয়ে নেমে পড়েছিলেন ইস্টবেঙ্গল কোচ। পর পর দুই ম্যাচে জিতে ছয় পয়েন্ট নিয়ে আই লিগ টেবলের শীর্ষে থাকলেও আলেসান্দ্রোর চিন্তা, রক্ষণ সংগঠন, এক সঙ্গে তিন-চারটে ম্যাচ খেলতে না পারা এবং দ্রুত প্রতি-আক্রমণে যেতে না পারা, সাইডব্যাকদের ওভারল্যাপে গিয়ে নামতে না পারার মতো বিষয়। ইস্টবেঙ্গল কোচ তাই বলছেন, ‘‘এখনও প্রত্যাশার চল্লিশ শতাংশ খেলা মেলে ধরতে পারিনি আমরা’’

মোহনবাগানের পরবর্তী প্রতিপক্ষ ইন্ডিয়ান অ্যারোজ (১০ নভেম্বর)। ইস্টবেঙ্গলের পরের ম্যাচ রয়েছে চেন্নাই সিটি এফসি (১৩ নভেম্বর)-র বিরুদ্ধে। ফলে ভুল শুধরে নেওয়ার জন্য কিছুটা সময় পাচ্ছেন দুই প্রধানের দুই কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football I League East Bengal Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE