Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

হাওকিপ, রালতের গোলে অ্যাওয়ে ম্যাচে ইস্টবেঙ্গেলের তিন পয়েন্ট

ঘরের মাঠে আই লিগের প্রথম ম্যাচেই আইজল এফসির কাছে আটকে যেতে হয়েছিল মর্গ্যানের টিম ইস্টবেঙ্গলকে। কিন্তু দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর শুরু। প্রথমে পুণের মাটিতে ডিএসকে শিবাজিয়ান্সকে হারিয়ে আত্মবিশ্বাস নিয়েই গোয়ার গিয়েছিল ইস্টবেঙ্গল।

গোল করছেন ডিকা।ছবি: সংগৃহীত।

গোল করছেন ডিকা।ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৭ ১৯:৫৬
Share: Save:

চার্চিল ব্রাদার্স ০

ইস্টবেঙ্গল ২ (হাওকিপ, রালতে)

ঘরের মাঠে আই লিগের প্রথম ম্যাচেই আইজল এফসির কাছে আটকে যেতে হয়েছিল মর্গ্যানের টিম ইস্টবেঙ্গলকে। কিন্তু দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর শুরু। প্রথমে পুণের মাটিতে ডিএসকে শিবাজিয়ান্সকে হারিয়ে আত্মবিশ্বাস নিয়েই গোয়ার গিয়েছিল ইস্টবেঙ্গল। সেখানেও বাজিমাত লাল-হলুদ ব্রিগেডের। ভাস্কোর মাঠে চার্চিলকে খাতা খুলতে তো দিলই না বরং তাঁদেরকে জোড়া গোল উপহার দিয়ে এল কলকাতার দল। মঙ্গলবার ঘরের মাঠে মিনার্ভা পঞ্জাবকে হারিয়ে পর পর তিনটি জয় তুলে নিয়েছে মোহনবাগান। এ বার জয়ের পথে কী হাঁটার শুরু হয়ে গেল ইস্টবেঙ্গলের? তা সময়ই বলবে। এত সবে শুরু।

আরও খবর: ডাফি, জেজের দাপটে উড়ে গেল মিনার্ভা

ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যেই প্রথম পরিবর্তন করতে বাধ্য হন কোচ মর্গ্যান। চোট পেয়ে মাঠ ছাড়েন দলের রক্ষণের মূল স্তম্ভ আনোয়ার আলি। তাঁর জায়গায় নামানো হয় গুরবিন্দর সিংহকে। ইস্টবেঙ্গলের সামনে প্রথম সুযোগ চলে আসে ১৬ মিনিটে। প্লাজাকে লক্ষ্য করে গোলের ঠিকানা লেখা বলই বাড়িয়েছিলেন মেহতাব হোসেন। কিন্তু সেই বল কাজে লাগাতে ব্যর্থ ত্রিনিদাদ-টোবাগোর স্ট্রাইকার। ২৩ মিনিটে চার্চিলের রক্ষণ কাটিয়ে ঢুকে পড়েছিলেন সেই প্লাজা। কিন্তু শেষ শটের দূর্বলতায় সেই বল জমা হয় সরাসরি গোলকিপার প্রিয়ন্ত সিংহর হাতে। জোড়া মিসের পর প্রথমার্ধেই গোলের মুখ খুলে ফেলে কলকাতার দল। ৩১ মিনিটে ডানদিক থেকে নিখিল পূজারীর ক্রস কোনওরকমে ক্লিয়ার করে দিয়েছিলেন চার্চিল ডিফেন্ডার আদিল খান। কিন্তু সেই বল আবার পেয়ে যান পূজারী। তাঁর দ্বিতীয় ক্রসে হাওকিপের হেড অবশ্য প্রিয়ন্তের হাতের নাগাল টপকে চলে যায় গোলে। এগিয়ে যায় ইস্টবেঙ্গল।

২-০ তার কিছুক্ষণের মধ্যেই। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ইস্টবেঙ্গলের হয়ে শেষ কাজটি করে যান লালরিনডিকা রালতে। কর্নার থেকে বল বাঁক খেয়ে চলে যায় গোলে। ২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করলেও আর গোলের ব্যবধান বাড়াতে পারেনি ইস্টবেঙ্গল। এর মধ্যেই হাফ চান্স তৈরি করলেও চার্চিল কোনও চমক দেখাতে পারেনি। হাওকিপকে তুলে আমিরভকে নামিয়ে দেন মর্গ্যান। সুযোগ আসে ইস্টবেঙ্গলের সামনেও। কিন্তু দ্বিতীয়ার্ধ গোলশূন্যই থেকে যায়। প্রথমার্ধের ২-০ ফলেই শেষ হয় বুধবারের ইস্টবেঙ্গল-চার্চিল ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE