Advertisement
১৯ এপ্রিল ২০২৪

লাল-হলুদ শিবিরে হ্যাটট্রিকের স্বপ্ন

তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে আই লিগ টেবলের শীর্ষে এই মুহূর্তে চেন্নাই। এক ম্যাচ কম খেলে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইস্টবেঙ্গল।

প্রস্তুতি: সোমবার যুবভারতীতে এনরিকে-চুলোভা। ছবি: সুদীপ্ত ভৌমিক

প্রস্তুতি: সোমবার যুবভারতীতে এনরিকে-চুলোভা। ছবি: সুদীপ্ত ভৌমিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৮ ০৪:৪৪
Share: Save:

ইস্টবেঙ্গল বনাম চেন্নাই সিটি এফসি ম্যাচে বল গড়ানোর চব্বিশ ঘণ্টা আগেই ড্রেসিংরুম বিতর্কে উত্তপ্ত হয়ে উঠল আবহ!

সোমবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে সকাল ন’টা থেকে অনুশীলন ছিল ইস্টবেঙ্গলের। একই মাঠে সাড়ে দশটা থেকে প্রস্তুতি নেওয়ার কথা চেন্নাইয়ের। কিন্তু জনি আকোস্তা, এনরিকে এসকুয়েদা-দের অনুশীলন শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ড্রেসিংরুমে দরজায় তালা দিয়ে দেন যুবভারতীর কর্মীরা। গত মরসুমে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ১-৭ গোলে হারের যন্ত্রণা এখনও কাঁটার মতো বিঁধে রয়েছে চেন্নাই শিবিরে। তার উপরে এ দিনের ড্রেসিংরুম কাণ্ড। মাঠের মধ্যেই ক্ষোভে ফেটে পড়েন চেন্নাইয়ের কোচ ও ফুটবলারেরা। ছুটে আসেন ম্যাচ কমিশনার। প্রায় আধ ঘণ্টা পরে লাল-হলুদের দায়িত্বে থাকা সেনাবাহিনীর অসবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার পরিস্থিতি সামলান। এই ঘটনার জন্য চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্টের সদস্যদের কাছে দুঃখপ্রকাশও করেননি। জানান, ভুল বোঝাবুঝি থেকেই সমস্যা হয়েছিল।

তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে আই লিগ টেবলের শীর্ষে এই মুহূর্তে চেন্নাই। এক ম্যাচ কম খেলে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইস্টবেঙ্গল। আজ, মঙ্গলবার ঘরের মাঠে জিতলেই শীর্ষ স্থান দখল করবেন এনরিকেরা। কিন্তু ম্যাচের আগে একেবারেই স্বস্তিতে নেই লাল-হলুদের স্প্যানিশ কোচ আলেসান্দ্রো মেনেন্দেস। সাংবাদিক বৈঠকে তিনি খোলাখুলি বললেন, ‘‘পরপর দু’টো ম্যাচ জয়ের ফলে ফুটবলারদের মধ্যে আত্মতুষ্টি প্রভাব ফেলতে পারে। তা হলেই বিপদ।’’ এই কারণেই সোমবার থেকে রাজারহাটের এক হোটেলে ফুটবলারদের রাখছেন তিনি।’’

আরও পড়ুন: চেন্নাইকে নিয়ে চিন্তায় মেনেন্দেস

আরও পড়ুন: সোনার খনি হাওড়াতেই হারিয়ে গিয়েছে প্রতিভা

আই লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে এই মুহূর্তে শীর্ষে চেন্নাইয়ের পেদ্রো মানজ়ি। তিন ম্যাচে চার গোল করা লুইস সুয়ারেসের দেশের স্ট্রাইকার অবশ্য মঙ্গলবারের ম্যাচে অনিশ্চিত। এ দিনও হ্যামস্ট্রিংয়ে প্যাচ লাগিয়ে অনুশীলন করেন। পেদ্রো না খেললে তো বাড়তি সুবিধে? জয়ের হ্যাটট্রিকের সামনে দাঁড়ানো আলেসান্দ্রো বললেন, ‘‘একেবারেই না। চেন্নাই শক্তিশালী দল। আই লিগেও দারুণ ছন্দে আছে। ম্যাচটা একেবারেই সহজ হবে না।’’

মঙ্গলবার আই লিগে
ইস্টবেঙ্গল বনাম চেন্নাই সিটি এফসি (যুবভারতী, বিকেল ৫.০০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE