Advertisement
১৯ এপ্রিল ২০২৪

স্পেনে যেতে পারেন জনিরা

লাল-হলুদ শিবিরের শীর্ষকর্তা এ দিন জানিয়েছেন, ‘‘আই লিগের আগে ভারতের কয়েকটি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলা ছাড়াও স্পেনে মহড়ার সম্ভাবনা রয়েছে। তবে কোনও কিছুই চূড়ান্ত নয়।’’

অনুশীলনে ইস্টবেঙ্গল। ফাইল চিত্র।

অনুশীলনে ইস্টবেঙ্গল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৫৮
Share: Save:

আই লিগের আগে দেশে ও বিদেশে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা ইস্টবেঙ্গলে। দেশের কিছু ক্লাবের সঙ্গে ছাড়াও স্পেনে প্রস্তুতি নেওয়ার ভাবনা জনি আকোস্তাদের। তবে এখনও তা চূড়ান্ত হয়নি।

লাল-হলুদ শিবিরের শীর্ষকর্তা এ দিন জানিয়েছেন, ‘‘আই লিগের আগে ভারতের কয়েকটি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলা ছাড়াও স্পেনে মহড়ার সম্ভাবনা রয়েছে। তবে কোনও কিছুই চূড়ান্ত নয়।’’

এ দিকে, মেক্সিকোর জাতীয় দলের স্ট্রাইকার এনরিকে এসকুইদো দলে যোগ দেওয়ার আগেই অসন্তোষ ইস্টবেঙ্গলে! ফুটবলার নির্বাচন নিয়ে প্রকাশ্যে চলে এল অন্দরমহলের বিভাজন। নতুন বিনিয়োগকারী সংস্থার সঙ্গে লাল-হলুদ কর্তাদের মতপার্থক্য এতটাই যে, শুক্রবার সন্ধ্যায় ক্লাব তাঁবুতে নিজেদের মধ্যে জরুরি বৈঠক করলেন তাঁরা।

পিয়ারলেসের বিরুদ্ধে হেরে টানা ন’বার কলকাতা প্রিমিয়ার লিগ জয়ের সম্ভাবনা কার্যত শেষ ইস্টবেঙ্গলের। অঙ্কের বিচারে এখনও চ্যাম্পিয়ন হওয়ার আশা থাকলেও সমর্থক, কর্তা কেউ-ই আশাবাদী নন। তাঁদের যুক্তি, স্ট্রাইকারই তো নেই। কেউ কেউ বলেই দিলেন, ‘‘ক্লাবের চরম আর্থিক সঙ্কটের দিনেও বিদেশি স্ট্রাইকাররা টানা আট বার কলকাতা লিগ জিতিয়েছেন। এ বার বিদেশি স্ট্রাইকার ছাড়া ন’টি ম্যাচ খেলতে হয়েছে ক্লাবকে।’’ তাঁদের আরও অভিযোগ, ‘‘বিনিয়োগকারী সংস্থার কর্তারা ঘরোয়া লিগকে গুরুত্ব দিচ্ছেন না।’’ এ দিনের বৈঠকে ছিলেন না বিনিয়োগকারী সংস্থার কোনও প্রতিনিধি। অন্দরমহলের খবর, বিনিয়োগকারী সংস্থার সিইও-র ভূমিকায় তাঁরা চূড়ান্ত হতাশ।

ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থার চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) অবশ্য জানিয়েছেন, এনরিকের সঙ্গে চুক্তি হলেও ভিসা সমস্যায় তিনি এখনও দলে যোগ দিতে পারেননি। এনরিকের সঙ্গে চুক্তি নিয়ে খুশি নন ক্লাব কর্তারা। এই মরসুমে পোলান্ডের ক্লাবের হয়ে আট ম্যাচে দু’টি গোল করেছেন তিনি। প্রশ্ন উঠছে, কীসের ভিত্তিতে সই করানো হল তাঁকে? বিনিয়োগকারী সংস্থার সিইও-র দাবি, নতুন কোচ আলেসান্দ্রো মেনেন্দেসের পরামর্শেই নেওয়া হয়েছে তাঁকে। কিন্তু কেউ কেউ দাবি করছেন, স্প্যানিশ কোচ নাকি এনরিকে-কে নির্বাচন করেননি। বিনিয়োগকারী সংস্থার কর্তারাই চুক্তি করেছেন। এ দিকে, চুক্তি হওয়া সত্ত্বেও কাতসুমিকে নিয়ে আগ্রহী নন বিনিয়োগকারী সংস্থা। হতাশ কাতসুমি রিলিজ চাইলেও ক্লাব কর্তারা সেই আবেদন খারিজ করে দিয়েছেন। একই সঙ্গে টেকনিক্যাল ডিরেক্টর সুভাষ ভৌমিকের পদত্যাগের জল্পনাও উড়িয়ে দিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Training East Bengal Spain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE