Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

মিনার্ভার প্লেয়ার ভাঙিয়ে শাস্তি ইস্টবেঙ্গলের, জানুয়ারি পর্যন্ত নিতে পারবে না কোনও ফুটবলার

মিনার্ভা গত বারের আই লিগ চ্যাম্পিয়ন ক্লাব। ক্লাবের পক্ষ থেকে প্রায় সব ফুটবলারের সঙ্গে দীর্ঘকালীন চুক্তি করা হয়েছে। তার মধ্যেই ইস্টবেঙ্গল ওদের থেকে নানা ভাবে নাকি প্লেয়ার ভাঙাতে শুরু করে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৮ ২০:৪৮
Share: Save:

মিনার্ভার মালিক রঞ্জিত বজাজের অভিযোগের ভিত্তিতে বড়সড় পদক্ষেপ নিল সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন। ইস্টবেঙ্গলের সব রকম প্লেয়ার ট্রান্সফার আটকে গেল আগামী বছর পর্যন্ত। ২০১৯-এর জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে প্লেয়ার নেওয়া। দ্বিতীয় ট্রান্সফার উইন্ডো খোলা পর্যন্ত। তার পরেই আবার প্লেয়ার নিতে পারবে ইস্টবেঙ্গল।

মিনার্ভা গত বারের আই লিগ চ্যাম্পিয়ন ক্লাব। ক্লাবের পক্ষ থেকে প্রায় সব ফুটবলারের সঙ্গে দীর্ঘকালীন চুক্তি করা হয়েছে। তার মধ্যেই ইস্টবেঙ্গল ওদের থেকে নানা ভাবে নাকি প্লেয়ার ভাঙাতে শুরু করে। ফেডারেশনের প্লেয়ার ট্রান্সফার নিয়ম ভঙ্গ করেছে ইস্টবেঙ্গল। তা প্রমাণ হওয়ায় বাতিল করা হল ইস্টবেঙ্গলের নতুন প্লেয়ার নেওয়া।

প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্তে পৌঁছেছে ফেডারেশন। এই সিদ্ধান্ত হওয়ার সঙ্গেই আই লিগের আগে সমস্যায় ইস্টবেঙ্গল। কলকাতা লিগ এই মরসুমে হাতছাড়া হয়েছে মোহনবাগানের কাছে। লক্ষ্য ছিল আই লিগে শক্তিশালী দল বানিয়ে লড়াইয়ে নামা নতুন কোচের অধীনে। কিন্তু এখনই তা সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন
লিগে ইস্টবেঙ্গলের শেষ ম্যাচে নামানো হচ্ছে না আকোস্তাকে

ফেডারেশনের চিঠি-সহ টুইট করে মিনার্ভার মালিক রঞ্জিত বজাজ লেখেন, ‘‘এটা খুব দুঃখজনক যে এমন একটা ঐতিহাসিক ক্লাব এ রকম একটা বিতর্কে জড়িয়ে পড়তে পারে।’’ সঙ্গে ক্লাবের দল গঠনে যাঁদের সব থেকে বড় ভূমিকা থাকে তাঁদের নাম পুরো না লিখে তাঁদের নামের আদ্যক্ষর লিখে বুঝিয়ে দেন এঁদের জন্যই এই সমস্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE