Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আজ সেমিফাইনালে নামছে ইস্টবেঙ্গল

বুধবার পাহাড়ে সেমিফাইনালের প্রস্তুতি শুরু করে দিল ইস্টবেঙ্গল ও কালীঘাট। কুয়াশার মধ্যেই প্র্যাকটিসের জন্য দার্জিলিঙের লেবংয়ের মাঠে নেমে পড়ে দুই দল। প্রথম সেমিফাইনালে জিততে মরিয়া দুই দলই।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮ ০৫:০০
Share: Save:

বৃষ্টি থামতেই জিটিএ চেয়ারম্যান্স গোল্ড কাপের উন্মাদনা ছড়িয়ে পড়ল পাহাড় জুড়ে। মঙ্গলবারের বাতিল হওয়া চতুর্থ কোয়ার্টার ফাইনাল ম্যাচ শিলিগুড়িতে হবে বলে সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু বুধবার দার্জিংলিঙের আকাশ পরিষ্কার হতেই নর্থ পয়েন্টের মাঠে সেই খেলা হয়েছে। এ দিন মহামেডান স্পোটিং ক্লাবের সঙ্গে খেলা হয়েছে বিএসএস স্পোটিং ক্লাবের। ম্যাচে ৩-০ গোলে জয়ী হয় মহামেডান। খেলার শুরুতেই পরপর দুই গোল করে মহামেডানকে এগিয়ে দেয় ফিলিপ আজা। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে হ্যাটট্রিক করেন ফিলিপ।

বুধবার পাহাড়ে সেমিফাইনালের প্রস্তুতি শুরু করে দিল ইস্টবেঙ্গল ও কালীঘাট। কুয়াশার মধ্যেই প্র্যাকটিসের জন্য দার্জিলিঙের লেবংয়ের মাঠে নেমে পড়ে দুই দল। প্রথম সেমিফাইনালে জিততে মরিয়া দুই দলই।

বুধবার সকাল থেকে দু’দলের খেলোয়াড়দের গা ঘামানো দেখে মনে হল, দু’দলই নিজের সেরাটা দিতে প্রস্তুত। প্লেয়ারদের সঙ্গে মাঠে নেমেছিলেন ইস্টবেঙ্গল কোচ রঞ্জন চৌধুরীও। মাঠের কন্ডিশন অনুসারে নতুন স্ট্রাটেজিতে খেলানোর ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। সেমিফাইনালে প্রথম থেকেই তিনজন স্ট্রাইকার রাখতে চাইছেন তিনি। মাঝ মাঠে চারজনকে দিয়ে আক্রমণ সাজানোর একটা প্রয়াস দেখা গিয়েছে প্র্যাকটিসে। ডিফেন্সের ক্ষেত্রেও আগের ম্যাচের থেকে কিছু অদলবদল দেখা যেতে পারে। সেক্ষেত্রে কোনও নতুন মুখ রাখা হতে পারে বলে দল সূত্রে খবর।

কোচ জানিয়েছেন, প্রথম থেকেই দলকে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকতে হবে। গত ম্যাচের গোল পাওয়া লালচন হিমা এবং সুরাবুদ্দিনকে আরও কিছুটা বেশি করে পাস খেলার পরামর্শ দিয়েছেন তিনি। রঞ্জন চৌধুরী বলেন, ‘‘শক্ত মাঠে সব দলের প্লেয়ারদেরই অনেক বেশি পরিশ্রম করতে হয়। জেতার জন্য নতুন ফর্মাটে প্লেয়ারদের নামানো হবে।’’

ইস্টবেঙ্গলের প্র্যাকটিসের পর বেলা বাড়তেই লেবং-এর গোর্খা স্টেডিয়ামের মাঠেই কালিঘাট মিলন সমিতি এফসির খেলোয়াড়রাও প্র্যাকটিস করেছেন। কলকাতা থেকে বড় ম্যাচ দেখে শিলিগুড়িতে ফিরেছেন ইস্টবেঙ্গেল ফ্যান ক্লাবের সদস্যরা। আজ, বৃহস্পতিবার প্রিয় দলকে সমর্থন জানাতে শিলিগুড়িতে থেকে দার্জিলিংয়েও যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তাঁরা। ফ্যান ক্লাবের সম্পাদক সঞ্জয় সাহা বলেন, ‘‘গত ম্যাচে টাইব্রেকারে জয় পেয়েছিল ইস্টবেঙ্গল। সেমিফাইনালে সরাসরি জয় দেখার জন্য দার্জিলিংয়ে যাবেন এবং প্রিয় দলের সমর্থনে সেখানে গলা ফাটাবেন তাঁরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football East Bengal Gold Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE