Advertisement
২০ এপ্রিল ২০২৪

রাজ্য স্কুল সাঁতারে ১৭ পদক পূর্বের

৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত বিধাননগর মিউনিসিপ্যাল সুইমিং পুলে আয়োজিত হয় তিন দিন ব্যাপী এই সাঁতার প্রতিযোগিতা। সেখানে যোগ দেয় পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন স্কুলের মোট ২২ জন ছাত্রছাত্রী।

সফল: রাজ্য সাঁতারে জয়ী পূর্ব মেদিনীপুরের প্রতিযোগীরা। —নিজস্ব চিত্র।

সফল: রাজ্য সাঁতারে জয়ী পূর্ব মেদিনীপুরের প্রতিযোগীরা। —নিজস্ব চিত্র।

আনন্দ মণ্ডল
তমলুক শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৭ ০৪:০৮
Share: Save:

স্কুলপড়ুয়াদের বয়স ভিত্তিক রাজ্যস্তরের সাঁতার প্রতিযোগিতায় ১৭টি পদক ছিনিয়ে নিল পূর্ব মেদিনীপুর।

৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত বিধাননগর মিউনিসিপ্যাল সুইমিং পুলে আয়োজিত হয় তিন দিন ব্যাপী এই সাঁতার প্রতিযোগিতা। সেখানে যোগ দেয় পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন স্কুলের মোট ২২ জন ছাত্রছাত্রী। এই প্রতিযোগীরা নানা বিভাগে যোগ দিয়ে মোট ১৭টি পদক জিতেছে। এদের মধ্যে তিন জন ২৫ নভেম্বর দিল্লিতে জাতীয় স্কুল সাঁতার প্রতিযোগিতায় যোগ দেওয়ার সুযোগ পেয়েছে। জেলার সাঁতারুদের টিম ম্যানেজার ছিলেন কোলা ইউনিয়ন হাইস্কুলের শিক্ষক সুজন বেরা। প্রশিক্ষক ছিলেন দিলীপ দাস। সুজনবাবু বলেন, “রাজ্যস্তরের সাঁতার প্রতিযোগিতায় আমাদের জেলার ছাত্রছাত্রীরা এ বার ভাল ফল করেছে। একটি সোনা, ৬টি রুপো ও ১০টি ব্রোঞ্জ জিতেছে জেলা।”

স্কুলের ছাত্রছাত্রীদের জেলাস্তরের সাঁতার প্রতিযোগিতার ফলাফলের ভিত্তিতে এ বারের ৬৩তম রাজ্যস্তরের সাঁতার প্রতিযোগিতায় যোগ দেয় পূর্ব মেদিনীপুরের কোলা ইউনিয়ন হাইস্কুল, কোলা যোগেন্দ্র বালিকা বিদ্যালয়, দেউলিয়া হিরারাম হাইস্কুল, তমলুক হ্যামিল্টন হাইস্কুল, তমলুক রাজকুমারী সান্ত্বনাময়ী বালিকা বিদ্যালয়, কোলাঘাটের বাথানবেড়িয়া শ্রীনিবাস হাইস্কুল এবং পাইকপাড়ী জুনিয়র হাইস্কুলের পড়ুয়ারা। অনূর্ধ্ব-১৪, ১৭ ও ১৯ বছর মিলিয়ে মোট ১৭টি বিভাগে এই সাঁতার প্রতিযোগিতা হয়েছিল। ছাত্রদের অনূর্ধ্ব-১৭ বিভাগে ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সোনা জেতে কোলা ইউনিয়ন হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র শ্রীদীপ মণ্ডল। ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক বিভাগেও তৃতীয় স্থান লাভ করেছে শ্রীদীপ। ছাত্রীদের অনূর্ধ্ব-১৪ বিভাগে ২০০ মিটার বাটার ফ্লাই প্রতিযোগিতায় রুপো জেতে কোলা যোগেন্দ্র বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির সীমা মান্না। ৪০০ মিটার ফ্রিস্টাইল বিভাগে ব্রোঞ্জও জিতেছে সীমা। অনূর্ধ্ব-১৯ বিভাগে ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোক এবং ২০০ ও ৪০০ মিটার আইএম বিভাগে রুপো জিতেছে কোলা ইউনয়ন হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র মিত্রজিৎ বসু। দিল্লির প্রতিযোগিতায় যোগ দেবে শ্রীদীপ, সীমা ও মিত্রজিৎ। এ ছাড়াও অনূর্ধ্ব-১৯ বিভাগে ২০০ মিটার ব্যাক স্ট্রোক ও ৫০ মিটার ফ্রিস্টাইলে ব্রোঞ্জ জিতেছে কোলা ইউনিয়ন হাইস্কুলের ইন্দ্রজিৎ মাইতি। অনূর্ধ্ব-১৯ বিভাগে ২০০ মিটার আইএম-তে রুপো ও ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ব্রোঞ্জ জিতেছে কোলা ইউনিয়ন হাইস্কুলের পায়েল বারিক। অনূর্ধ্ব-১৪ বিভাগে ১০০ ও ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোক বিভাগে ব্রোঞ্জ জিতেছে তমলুক হ্যামিল্টন হাইস্কুলের সুদীপ্ত মণ্ডল। অনূর্ধ্ব-১৯ বিভাগে ৪০০ মিটার আইএম-তে রুপো এবং ১০০ মিটার ব্যাক স্ট্রোকে ব্রোঞ্জ জিতেছে দেউলিয়া হিরারাম হাইস্কুলের ছাত্র কৃষ্ণেন্দু পাত্র। বাথানবেড়িয়া শ্রীনিবাস হাইস্কুলের রাহুল মাইতি অনূর্ধ্ব-১৯ বিভাগে ৪০০ মিটার ফ্রিস্টাইলে ব্রোঞ্জ জিতেছে। পাইকপাড়ী জুনিয়র হাইস্কুলের গৌরাঙ্গ কারক অনূর্ধ্ব-১৪ বিভাগে ৫০ মিটার ফ্রিস্টাইলে ব্রোঞ্জ পদক জিতেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE