Advertisement
১৯ এপ্রিল ২০২৪

এগারো দলের চিঠি

আইএসএল এবং আই লিগ নিয়ে টালবাহানা বহুদিন ধরেই চলছে। গত বছরেও এ রকম চিঠি দিয়ে বেশ কয়েকবার সভা হয়েছিল ফেডারেশন সঙ্গে ক্লাব কর্তাদের। শেষ পর্যন্ত ইস্টবেঙ্গল এবং মোহনবাগান আইএসএল খেলেনি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:০৭
Share: Save:

ভারতীয় ফুটবলে ভবিষ্যতের নকশা কি হবে, তা জানতে চেয়ে ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল্ল পটেলের সঙ্গে কথা বলতে চায় আই লিগের ক্লাবগুলি। সেই তালিকায় ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের সঙ্গে রয়েছে চেন্নাই সিটি এফসি, মিনার্ভা এফসি, চার্চিল ব্রাদার্স, নেরোকা, গোকুলমের মতো এগারো দলের কর্তারা।

সোমবার ফেডারেশনকে পাঠানো চিঠিতে একযোগে ওই ক্লাবগুলির কর্তারা লিখেছেন, ‘‘নানা জায়গা থেকে আমরা খবর পাচ্ছি, এটাই শেষ আই লিগ। আইএসএল-ই দেশের এক নম্বর প্রতিযোগিতা হয়ে দাঁড়াচ্ছে। আই লিগ বন্ধ হলে এ দেশের ফুটবলের কাঠামোই বিপন্ন হয়ে পড়বে। দেশীয় ফুটবলের অঙ্গ হিসাবে আমরা চাই এর দীর্ঘমেয়াদি সমাধান। এবং তা পিছনের দরজা দিয়ে অন্যায় ভাবে কিছু না করে।’’ আইএসএল এবং আই লিগ নিয়ে টালবাহানা বহুদিন ধরেই চলছে। গত বছরেও এ রকম চিঠি দিয়ে বেশ কয়েকবার সভা হয়েছিল ফেডারেশন সঙ্গে ক্লাব কর্তাদের। শেষ পর্যন্ত ইস্টবেঙ্গল এবং মোহনবাগান আইএসএল খেলেনি। ঠিক হয়েছিল, দুই লিগের মিলন নিয়ে এএফসি যে পথ বলে দেবে, সেটাই মেনে চলা হবে ২০১৯-২০ মরসুমে। কিন্তু সেটা হবে কি না তা এখনও জানানো হয়নি ফেডারেশনের পক্ষ থেকে।

চিঠিতে প্রশ্ন তোলা হয়েছে, ‘‘আইএসএলের পরিচালক এফএসডিএল গোষ্ঠী ফেডারেশনের স্পনসর। তাদের হাতেই সব কিছু ছেড়ে দিয়েছে ফেডারেশন। তাদের আট জন প্রতিনিধি রয়েছেন বিভিন্ন কমিটিতে। তা থেকেই বোঝা যাচ্ছে বিপণনের দায়িত্বে থাকা লোকজনই ফেডারেশন চালাচ্ছে।’’ পাশাপাশি ক্লাবগুলির দাবি, ‘‘আইএসএলে কোনও অবনমন নেই। আই লিগেও কাউকে নামানো চলবে না। এসব নিয়েই ফেডারেশন প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fottball I League 2018-19 Letter AIFF ISL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE