Advertisement
২৩ এপ্রিল ২০২৪
মরসুমে আর নেই শুভাশিস

এলকো মনে করালেন, মর্গ্যানও আই লিগ দেননি

আই লিগে মোহনবাগান যত এগোচ্ছে, ইস্টবেঙ্গলে ডামাডোল যেন ততই সামনে এসে পড়ছে! সচিবের সঙ্গে ইউবি কর্তার ঝামেলার মধ্যেই এ বার লাল-হলুদ কোচ এলকো সতৌরি ঘুরিয়ে তোপ দাগলেন আর্মান্দো কোলাসোকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৫ ০৩:১২
Share: Save:

আই লিগে মোহনবাগান যত এগোচ্ছে, ইস্টবেঙ্গলে ডামাডোল যেন ততই সামনে এসে পড়ছে!

সচিবের সঙ্গে ইউবি কর্তার ঝামেলার মধ্যেই এ বার লাল-হলুদ কোচ এলকো সতৌরি ঘুরিয়ে তোপ দাগলেন আর্মান্দো কোলাসোকে। শুক্রবার প্র্যাকটিসের পর বললেন, ‘‘ফুটবলারদের ফিটনেস লেভেল খুব খারাপ। তাই এই অবস্থা। এত চোট স্রেফ ফিটনেসের অভাবে। মরসুমের শুরুতেই এগুলো ঠিক করতে হত। যা হয়নি। মাঝ মরসুমে যোগ দিয়ে আমার পক্ষে ফুটবলারদের ফিটনেস লেভেল বাড়ানো সম্ভব নয়।’’

এএফসি কাপে খারাপ ফলের পর আই লিগেও টানা তিন ম্যাচে জিততে পারেনি ইস্টবেঙ্গল। ঘরের মাঠে স্পোর্টিং ক্লুবের বিরুদ্ধে ড্র করার পর ডার্বিতে হারতে হয়েছে র‌্যান্টি-ডুডুদের। শিলংয়ে গিয়ে রয়্যাল ওয়াহিংডোর কাছেও হার। এই খারাপ সময়ে আরও বড় দুঃসংবাদ। চোটের জন্য পুরো মরসুম মাঠের চলে গেলেন গোলকিপার শুভাশিস রায়চৌধুরী।

এলকো বলেছেন, ‘‘শুভাশিসের যা চোট, তাতে আই লিগে আর ওকে পাওয়া যাবে না।’’ চোটের রিপোর্ট নিয়ে খুব শীঘ্রই মুম্বইয়ে অনন্ত যোশীকে দেখাতে যাবেন শুভাশিস। এ দিকে রবার্টের আবার হ্যামস্ট্রিংয়ের চোট। ইস্টবেঙ্গলের পরের ম্যাচ ভারত এফসি-র সঙ্গে। সেই ম্যাচে হয়তো খেলতে পারবেন না রবার্ট। গুরবিন্দর সিংহের চোট এখনও সারেনি। চোটের জন্য ওয়াহিংডো ম্যাচে মেহতাব হোসেন না থাকায় বড় ক্ষতি হয়েছিল ইস্টবেঙ্গলের।

দলের চোট-আঘাতের সঙ্গে ফুটবলারদের গোল-খরাও চিন্তায় রেখেছে ডাচ কোচকে। এ বার থেকে সম্ভবত ৪-৩-১-২ এই স্ট্র্যাটেজিতেই দল সাজাবেন ডাচ কোচ। তাঁর ইচ্ছে ডুডু-র‌্যান্টিকে উপরে রেখে অ্যাটাকিং মিডিও হিসেবে কেভিন লোবোকে খেলানোর। যাতে দল গোল পায়।

ট্রেভর জেমস মর্গ্যানকে সাম্প্রতিক অতীতে লাল-হলুদের সফলতম কোচ বলে মনে করা হয়। সে কথা মেনে নিচ্ছেন এলকো নিজেই। বলেও দিয়েছেন, ‘‘মর্গ্যানের সময় ইস্টবেঙ্গলের সোনালি যুগ ছিল।’’ পাশাপাশি বিদ্রুপও করেছেন এলকো। সমর্থকদের মনে করিয়েছেন অস্ট্রেলীয় কোচের সময়েও আই লিগ লাল-হলুদ তাঁবুতে ঢোকেনি। ‘‘১১ বছর হয়ে গেল ইস্টবেঙ্গল কিন্তু আই লিগ পায়নি।’’ কেন এমন বললেন এলকো? কারণ, রয়্যাল ওয়াহিংডো ম্যাচে হারের পর হতাশায় ইউবি প্রতিনিধি অমিত সেন ফেসবুকে লিখে দিয়েছিলেন, ‘‘এক জন লোকের জন্য মর্গ্যানকে কোচ করে আনা যায়নি।’’

ক্লাব সূত্রের খবর, টিমকে উজ্জীবিত করতে এবং তৈরি হওয়া সমস্যা মেটাতে শনিবার প্র্যাকটিসে আসবেন শীর্ষকর্তা দেবব্রত সরকার। এ দিন নবনিযুক্ত ভিডিও অ্যানালিস্টকে দিয়ে ম্যাচের ভিডিও দেখিয়ে ফুটবলারদের ভুলত্রুটিগুলোও ধরিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE