Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports news

বড় লিডের জন্য ভরসা এখন অশ্বিন, জাডেজাই

ভাল জায়গায় দলকে নিয়ে গিয়ে দ্বিতীয় দিন শেষ করতে পারল না ভারত। দ্বিতীয় দিনের প্রায় শুরু থেকেই ব্যাট করার সুযোগ পেয়ে গিয়েছিল কোহালি অ্যান্ড কোং। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ দল। দ্বিতীয় দিন যখন শেষ করল ভারত তখন স্কোর লাইন ২৭১/৬।

আউট হয়ে ফিরছেন বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

আউট হয়ে ফিরছেন বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৬ ১৫:২২
Share: Save:

ইংল্যান্ড ২৮৩
ভারত ২৭১/৬ (৮৪ ওভার)

১২ রানে পিছিয়ে রয়েছে ভারত। হাতে চার উইকেট।

ভাল জায়গায় দলকে নিয়ে গিয়ে দ্বিতীয় দিন শেষ করতে পারল না ভারত। দ্বিতীয় দিনের প্রায় শুরু থেকেই ব্যাট করার সুযোগ পেয়ে গিয়েছিল কোহালি অ্যান্ড কোং। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ দল। দ্বিতীয় দিন যখন শেষ করল ভারত তখন স্কোর লাইন ২৭১/৬। ইংল্যান্ডের থেকে ১২ রানে পিছিয়েই তৃতীয় দিন ব্যাট করতে নামবে ভারত। দিনে সবার শেষে আউট হন বিরাট কোহালি। ন’টি বাউন্ডারিসহ বিরাটের রান ৬২। অশ্বিন (৫৭) ও জাডেজা (৩১) এই মুহূর্তে ক্রিজে রয়েছেন। তৃতীয় দিন ভারতের স্কোর কোথায় পৌঁছবে সেটা নির্ভর করবে অনেকটাই এই দু’জনের উপর।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। এই সিরিজে টস যে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে তা গত দুই টেস্টে প্রমাণ হয়ে গিয়েছে। যদিও এই টেস্ট এখনও তেমন কিছু দেখাতে পারেনি। কারণ টস জিতে প্রথমে ব্যাট করে বড় রানের ইনিংস খেলতে পারেননি কুকরা। প্রথম দিন ২৬৮/৮এ শেষ করে দ্বিতীয় দিন ক্রিজে টিকতে পারেনি ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শুরুতে মাত্র ১৫ রানই যোগ করতে পেড়েছিলেন ইংল্যান্ড ব্যাটসম্যানরা। ২৮৩তেই শেষ হয় যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান ৮৯ করেন বেয়ারস্টো। ভারতের হয়ে টিনটি উইকেট নেন মহম্মদ শামি। দুটো করে উিকেট উমেশ যাদব, জয়ন্ত যাদব ও রবীন্দ্র জাদেজা। একটি উইকেট রবিচন্দ্রন অশ্বিনের।

জবাবে ব্যাট করতে এসে শুরুতেই ধাক্কা খায় ভারত। ৩৯ রানে ব্যাক্তিগত ১২ রান করেই প্যাভেলিয়নে ফিরে যান মুরলী বিজয়। এর পর দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব পটেলের সঙ্গে ভারতের ইনিংসের হাল ধরেন চেতেশ্বর পূজারা। ৪২ রানে আউট হন পার্থিব। ৫১ রান করে ফেরেন পূজারা। ৭৩/২ থেকে ১৪৮ রানে গিয়ে তৃতীয় উইকেট হারায় ভারত। ততক্ষণে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরতে নেমে পড়েছেন ক্যাপ্টেন কোহালি। কিন্তু পূজারা প্যাভেলিয়নে ফিরতে পর পর তাঁর পথ অনুসরণ করেন অজিঙ্ক রাহানে (০), অভিষেক হওয়া করুণ নায়ার (৪)। রান আউট হন করুণ। । ইংল্যান্ডের হয়ে তিন উইকেট নিয়েছেন আদিল রশিদ জোড়া উইকেট বেন স্টোকসের।

আরও খবর

নোটের চোটে আক্রান্ত মোহালিতে কুকদের ‘চোট’ প্রথম দিনেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Mohammad Shami Alastair Cook
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE