Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Cricket

‘এক মুহূর্তের জন্য মনে হয়েছিল আর পারব না’, বিশ্বজয়ের বর্ষপূর্তিতে বললেন মর্গ্যান

একশো ওভারের পরেও ম্যাচ ছিল টাই। ফাইনাল গড়ায় সুপার ওভারে। সেখানেও দু’ দলের রান সমান থাকায় বেশি বাউন্ডারি মারার জন্য ইংল্যান্ড চ্যাম্পিয়ন হয়।

বিশ্বকাপ হাতে মর্গ্যান। —ফাইল চিত্র।

বিশ্বকাপ হাতে মর্গ্যান। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৪ জুলাই ২০২০ ১৫:৫৮
Share: Save:

ঠিক এক বছর আগে আজকের দিনে রুদ্ধশ্বাস ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। একশো ওভারের পরেও ম্যাচ ছিল টাই। ফাইনাল গড়ায় সুপার ওভারে।

সেখানেও দু’ দলের রান সমান থাকায় বেশি বাউন্ডারি মারার জন্য ইংল্যান্ড চ্যাম্পিয়ন হয়। বিশ্বকাপ জেতার বর্ষপূর্তিতে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ইন মর্গ্যান জানান, জেতার ব্যাপারে গোড়া থেকে তিনি আশাবাদী থাকলেও, এক মুহূর্তের জন্য তাঁর মনে হয়েছিল, আর হয়তো হল না।

কেন এমন মনে হয়েছিল মর্গ্যানের? ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো ক্যাপ্টেন বলছেন, ‘‘আমি প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিলাম। কিন্তু এক মুহূর্তে মনে হয়েছিল হয়তো ম্যাচটা আমরা হেরে যাব। তখন জিমি নিশাম বল করছিল বেন স্টোকসকে। নিশামের স্লোয়ার ডেল‌িভারি লং অনে তুলে মারে স্টোকস। বল বাতাসে ছিল অনেকক্ষণ। বল যত দূরে পাঠাতে চেয়েছিল স্টোকস, ততটা দূরে বল পৌঁছয়নি। তখনই আমার মনে হয়েছিল সব বোধহয় শেষ হয়ে গেল।’’ ম্যাচ জিততে হলে ইংল্যান্ডের তখনও দরকার ছিল ১৫ রান।

আরও পড়ুন: টসে যেতে কেন দেরি করতেন সৌরভ? পাঠান জানালেন আসল কারণ

৪৯তম ওভারের চতুর্থ বলে স্টোকসের মারা শট কিউয়ি তারকা ট্রেন্ট বোল্ট ক্যাচ নিলেও শরীরের ভারসাম্য রাখতে না পেরে বাউন্ডারি লাইনে পা দিয়ে ফেলেছিলেন। ফলে আউট হননি স্টোকস। আম্পায়াররা ছ’ রান দিয়েছিলেন। সুপার ওভারে ম্যাচ নিয়ে যান স্টোকস। সেখানেও টাই হওয়ায় বেশি বাউন্ডারি মারার সুবাদে বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eoin Morgan England World Cup 2019
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE