Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

প্রতিদিনের প্রাপ্য টাকা পাচ্ছে না ইংল্যান্ড ক্রিকেটাররা

১৮ দিল হয়ে গেল ভারতে এসেছে ইংল্যান্ড দল। দুটো টেস্টও শেষের মুখে। কিন্তু এখনও বিসিসিআই-এর তরফে প্রাপ্য প্রতিদিনের খরচার টাকা পাননি প্লেয়াররা। একটা সময় এই সিরিজ হওয়া নিয়েই দেখা দিয়েছিল সমস্যা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৬ ২২:১৪
Share: Save:

১৮ দিল হয়ে গেল ভারতে এসেছে ইংল্যান্ড দল। দুটো টেস্টও শেষের মুখে। কিন্তু এখনও বিসিসিআই-এর তরফে প্রাপ্য প্রতিদিনের খরচার টাকা পাননি প্লেয়াররা। একটা সময় এই সিরিজ হওয়া নিয়েই দেখা দিয়েছিল সমস্যা। লোধা কমিটির সুপারিশে সুপ্রীম কোর্ট নির্দেশে রাজ্য সংস্থাগুলোকে টাকা দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত প্রথম তিন টেস্টের জন্য রাজ্য সংস্থাগুলিকে টাকা দেওয়ার বিসিসিআই-এর আবেদন মঞ্জুর করে সুপ্রীম কোর্ট। যদিও সেই টাকার মধ্যে ধরা ছিল না ক্রিকেটারদের ডিএ।

যদিও এতে ইংল্যান্ড দলকে তেমন কোনও সমস্যা পড়তে হয়নি। কিন্তু বিসিসিআই-লোধা কমিটির সমস্যার মধ্যে সরকারের নোট বাতিলের সিদ্ধান্তও এই ঘটনার উপর প্রভাব ফেলেছে। ইংল্যান্ড দলের টাকা না পাওয়ার খবর দলের ভিতর থেকেই বাইরে এসেছে। নিয়ম অনুযায়ী ইংল্যান্ড ক্রিকেটারদের প্রতিদিন ৫০ পাউন্ড তথা প্রায় ৪২০০ টাকা করে পাওয়ার কথা। একইভাবে ভারতীয় প্লেয়ারদেরও পাওয়ার কথা। কিন্তু তাঁরা পাচ্ছেন কী না জানা যায়নি।

এই মুহূর্তে ইংল্যান্ড প্লেয়াররা তাঁদের ক্রেডিট কার্ডেই কাজ সারছে। আর দলের ম্যানেজারের কাছে কিছু ভারতীয় টাকা রয়েছে। সেগুলি প্রয়োজন মতো প্লেয়ারদের দেওয়া হচ্ছে। এই সিরিজ শুরুর আগে দুই ক্রিকেট বোর্ডের মধ্যে একটা চুক্তি হয়েছিল। তার মধ্যে এটাও ছিল। কিন্তু বিসিসিআই-এর পক্ষ থেকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে জানানো হয়েছে সমস্যার কথা। যদিও লোধা কমিটি জানিয়ে দিয়েছে দুই দেশের মধ্যে সাক্ষরিত মৌয়ের ব্যাপারে তাদের কোনও বক্তব্য এই মুহূর্তে নেই।

আরও খবর

শেষ দিন ইংল্যান্ডের পক্ষে সহজ হবে না: পূজারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England vs India BCCI Lodha Committee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE