Advertisement
১৯ এপ্রিল ২০২৪

অধিনায়কত্ব নিয়ে ভাবছেন মর্গ্যান

চার বছর আগে ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজ়িল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ইংল্যান্ডের হতাশাজনক পারফরম্যান্সের পরেই ওয়ান ডে ক্রিকেটে অধিনায়ক করা হয়েছিল অইন মর্গ্যানকে।

অভিযান: ইউরো টি-টোয়েন্টিতে খেলবেন মর্গ্যান। গেটি ইমেজেস

অভিযান: ইউরো টি-টোয়েন্টিতে খেলবেন মর্গ্যান। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৯ ০৫:৩৩
Share: Save:

বিশ্বকাপ জয়ের পরে সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়ক থাকবেন কি না, তা নিয়ে কোনও সিদ্ধান্ত এখনও নেননি। শুক্রবার এ কথা জানিয়ে দিলেন ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক অইন মর্গ্যান।

এ দিন ইংল্যান্ডের সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে মর্গ্যান জানান, ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত দলের দায়িত্ব সামলানো বড় দায়বদ্ধতা। একই সঙ্গে জানিয়ে দেন, পরবর্তী লক্ষ্য, পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তাঁর কথায়, ‘‘বিশ্বকাপ জয়ের পরে এখনও উৎসবের ঘোরের মধ্য দিয়ে যাচ্ছি। তাই ইংল্যান্ড অধিনায়ক হিসেবে আগামী দিনে দায়িত্ব পালন করব কি না, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিইনি। কারণ, পরিস্থিতি স্বাভাবিক হলে, আমার নিজেকে কিছু প্রশ্ন করার আছে। তবে শারীরিক ও মানসিক ভাবে পরিশ্রান্ত রয়েছি। কয়েক মাস পরে এ ব্যাপারে ভাবা যাবে। তখনই বলা যাবে অধিনায়কত্ব নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা।’’

চার বছর আগে ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজ়িল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ইংল্যান্ডের হতাশাজনক পারফরম্যান্সের পরেই ওয়ান ডে ক্রিকেটে অধিনায়ক করা হয়েছিল অইন মর্গ্যানকে। তার পরেই ইংল্যান্ড ঘুরে দাঁড়িয়ে মর্গ্যানের অধিনায়কত্বে ওয়ান ডে-তে এক নম্বর দলই শুধু হয়নি। জিতেছে বিশ্বকাপও। কিন্তু আসন্ন অ্যাশেজ সিরিজের পরেই ইংল্যান্ডের দায়িত্ব ছাড়বেন কোচ ট্রেভর বেলিস।

আয়ারল্যান্ডজাত ব্যাটসম্যান মর্গ্যান শুরু হতে চলা ইউরো টি-টোয়েন্টি স্ল্যামে খেলবেন ডাবলিনের ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে। যেখানে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের ছ’টি দলকে খেলতে দেখা যাবে। ৩০ অগস্ট থেকে শুরু প্রতিযোগিতা। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে পাকিস্তানের বাবর আজ়ম, মহম্মদ আমির, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন, নিউজ়িল্যান্ডের মার্টিন গাপ্টিল, দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনিরাও খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eoin Morgan Cricket England T-20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE