Advertisement
২০ এপ্রিল ২০২৪

মাঠের মধ্যেই ঝামেলা পেপের সঙ্গে আগুয়েরোর

গুয়ার্দিওলা জানিয়েছেন কেন তিনি আগুয়েরোর সঙ্গে বচসায় জড়ান।

উত্তপ্ত: টাচলাইনে আগুয়েরোর সঙ্গে তর্ক গুয়ার্দিওলার। শনিবার। এএফপি

উত্তপ্ত: টাচলাইনে আগুয়েরোর সঙ্গে তর্ক গুয়ার্দিওলার। শনিবার। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৯ ০৪:৪৪
Share: Save:

ইপিএলে টটেনহ্যামের সঙ্গে ম্যাচে টাচলাইনে সের্খিয়ো আগুয়েরোর সঙ্গে ঝামেলায় জড়িয়ে বিতর্ক তৈরি করলেন পেপ গুয়ার্দিওলা। ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার অবশ্য শনিবার ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে ঘটনার নিজস্ব ব্যাখ্যাও দিলেন। ঘটনার সূত্রপাত ৬৬ মিনিটে আগুয়েরোকে তুলে গ্যাব্রিয়েল জেসুসকে নামানো নিয়ে। ঠিক তার ১০ মিনিট আগে টটেনহ্যামের লুকাস মাউরা কর্নার থেকে পাওয়া বল ধরে খেলার ফল ২-২ করেন। গুয়ার্দিওলার দাবি, এই গোলের জন্য আর্জেন্টাইন তারকা তাঁকেই দায়ী করেছিলেন।

গুয়ার্দিওলা জানিয়েছেন কেন তিনি আগুয়েরোর সঙ্গে বচসায় জড়ান। ম্যান সিটি ম্যানেজারের কথায়, ‘‘আগুয়েরো ভেবেছিল এই গোলের জন্য আমি ওকেই দায়ী করেছি। যে গোলটা আমাদের হজম করতে হয়েছে সেটা আসলে ছিল একটা কর্নার। আমি চেয়েছিলাম কর্নারের সময় যেন ওদের একজনের সঙ্গে আমাদের একজন লেগে থাকে। কিন্তু ও ভেবে বসে এই ঘটনায় আমি ওর প্রতি হতাশ। আসলে কিন্তু সেটা নয়।’’ গুয়ার্দিওলা যোগ করেন, ‘‘টাচলাইনে থাকার সময় আমি কখনও কখনও যে বেশি উত্তেজিত হয়ে যাই, সেটা একেবারে ঠিক কথা। কিন্তু তার অর্থ এই নয় যে, খেলোয়াড়দের পারফরম্যান্সে হতাশ হয়ে আমি সব সময় এ রকম করি। আমি নিজেও ফুটবলটা খেলেছি। ভাল করেই জানি, মাঠে নেমে দারুণ কিছু করা কতটা কঠিন। তা ছাড়া আমাদের এই খেলাটায় (ফুটবলে) আবেগের একটা ব্যাপার থেকেই যায়।’’ পেপ আরও বলেছেন, ‘‘খেলা চলাকালীন এবং পরে আমাদের মধ্যে কিন্তু অনেক কথাই হয়েছে। সে যাই হোক, আমি কিন্তু ওকে খুবই ভালবাসি।’’

মাঠ ছেড়ে বেরিয়ে গুয়ার্দিওলার পাশ দিয়ে যাওয়ার সময় আগুয়েরো কিছু একটা মন্তব্য করেন। যা শুনে রীতিমতো রেগে যান ম্যান সিটি ম্যানেজার। ঘুরে দাঁড়িয়ে আর্জেন্টাইন স্ট্রাইকারকে লক্ষ করে চিৎকার করে কিছু বলতে থাকেন। আগুয়েরোকেও তার জবাব দিতে দেখা যায়। ৪৪ সেকেন্ড ধরে ঝামেলা চলে। আগুয়েরো ডাগআউটে বসতেও রাজি হচ্ছিলেন না তখন। শেষ পর্যন্ত পরিস্থিতি সামলাতে এগিয়ে আসনে ম্যান সিটির সহকারী কোচ মিকেল আর্তেতা। তিনিই গুয়ার্দিওলাকে ঘটনাস্থল থেকে সরিয়ে টাচলাইনের দিকে নিয়ে যান। তার খানিকক্ষণ পরেই ১৮ গজের বক্স থেকে জেসুসের শট বিপক্ষের জালে জড়িয়ে যায়। আনন্দে আত্মহারা পেপ তখন পরিস্থিতি স্বাভাবিক করতে আগুয়েরোকেও জড়িয়ে ধরেন। যদিও ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে রেফারি পরে হ্যান্ডবলের অভিযোগে জেসুসের গোল বাতিল করে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE