Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Football

ক্লপদের রেকর্ড গড়া রুখে দিল আর্সেনাল

আর্সেনালের বিরুদ্ধে হারের পরে যে মেজাজে ছিলেন য়ুর্গেন ক্লপ তাতে মনেই হয়নি, তিনি ইপিএল চ্যাম্পিয়ন দলের ম্যানেজার।

দুরন্ত: ভূপতিত গোলকিপার। গোল করার পথে লাকাজ়েত। রয়টার্স

দুরন্ত: ভূপতিত গোলকিপার। গোল করার পথে লাকাজ়েত। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২০ ০২:৩৩
Share: Save:

একশো পয়েন্টের বেশি তুলে ম্যাঞ্চেস্টার সিটির রেকর্ড ভেঙে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা হল না লিভারপুলের। বুধবার তারা আর্সেনালের কাছে ১-২ হেরে গেল! ২০ মিনিটে সাদিয়ো মানের গোলে ১-০ এগিয়েও শেষরক্ষা হল না নিজেদের ভুলেই। ৩২ ও ৪৪ মিনিটে আর্সেনালের আলেকজান্দ্রে লাকাজ়েত ও রেইস নেলসন গোল করলেন অবিশ্বাস্য পরিস্থিতিতে! ১-১ হল ভার্জিল ফান ডাইকের ভুল ব্যাকপাসের সৌজন্যে। নেলসনের দ্বিতীয় গোলটাও লিভারপুল গোলরক্ষক অ্যালিসনের এলোমেলো বল ক্লিয়ার করার খেসারত। মহম্মদ সালাহরা ৯৩ পয়েন্টেই আটকে থাকলেন। বাকি দু’টি ম্যাচ জিতলেও লিভারপুলের পয়েন্ট হবে ৯৯। যার মানে, পেপ গুয়ার্দিওলার ম্যান সিটির নজির অক্ষতই থাকল।

আর্সেনালের বিরুদ্ধে হারের পরে যে মেজাজে ছিলেন য়ুর্গেন ক্লপ তাতে মনেই হয়নি, তিনি ইপিএল চ্যাম্পিয়ন দলের ম্যানেজার। বলেছেন, ‘‘এই ধরনের ভুল করলে আপনি ম্যাচ জিততে পারেন না। যদি না, ভাগ্যের সাহায্য মেলে। আজ অন্তত নিজেদের ভাগ্যবান বলতে পারলাম না। ছেলেরা এত মারাত্মক সব ভুল করেছে, যা বিশ্বাস করা কঠিন।’’ লিভারপুল তিন দশক পরে ইংল্যান্ডের লিগ চ্যাম্পিয়ন হয়েছে সাত ম্যাচ বাকি থাকতে। কিন্তু সেই বাকি সাতটি ম্যাচের পাঁচটিতে তারা আট পয়েন্ট নষ্ট করেছে! আর্সেনাল ম্যাচ নিয়ে ক্লপ বলেছেন, ‘‘পরিসংখ্যান কী বলছে দেখুন। আজ আমরা আর্সেনালের গোল লক্ষ্য করে ২৪টি শট মেরেছি। ওরা মাত্র তিনটি। ৭০ শতাংশ নিয়ন্ত্রণ আমাদের দখলেই ছিল। কিন্তু দিনের শেষে স্কোরলাইনই সত্যি কথা বলে। তাই হার স্বীকার করে নিচ্ছি। এই ব্যর্থতার দায় আমাদেরই।’’

ইপিএল চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে জিতেও আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতার মধ্যে উচ্ছ্বাস ছিল না। গানার্স লিগ টেবলে ন’নম্বরেই রয়েছে। ৩৬ ম্যাচে পয়েন্ট ৫৩। চ্যাম্পিয়ন লিভারপুল তাদের থেকে ৪০ পয়েন্ট এগিয়ে। যা নিয়ে আর্তেতা বললেন, ‘‘লিভারপুলের সঙ্গে পয়েন্টের ব্যবধানটা অবিশ্বাস্য। আজ জিতেছি ঠিকই, কিন্তু ওরা অনেক অনেক এগিয়ে।’’ গুয়ার্দিওলার প্রাক্তন সহকারী আর্তেতা পরিষ্কার জানিয়েছেন, নতুন ও ভাল ফুটবলার না নিলে আর্সেনাল পরের মরসুমেও দারুণ কিছু করতে পারবে না। শনিবারই এফএ কাপে ম্যান সিটির মুখোমুখি হচ্ছে আর্সেনাল। তাই হয়তো উদ্বেগ বাড়তে শুরু করে দিয়েছে আর্তেতার।

বুধবার বোর্নমুথকে ২-১ হারিয়ে ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলাও বিষণ্ণ ছিলেন দাভিদ সিলভার জন্য। ৩৪ বছর বয়সি স্পেনীয় তারকা টানা ১০ বছর এতিহাদে খেলে এই মরসুমের পরে বিদায় নেবেন। বুধবার বোর্নমুথের বিরুদ্ধে ফ্রি-কিক থেকে অসাধারণ গোল করেছেন দাভিদ। আর একটি গোল করিয়েছেন গ্যাব্রিয়েল জেসুসকে দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football EPL Arsenal Liverpool
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE