• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শেষ মুহূর্তে গোল খেয়ে ম্যান ইউ পাঁচ নম্বরেই

Paul
প্রত্যয়ী: সাফল্য আনতে মরিয়া পোগবা। ফাইল চিত্র

ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আটকে গেল সাউদাম্পটনের কাছে। ম্যাচ শেষ হল ২-২ গোলে। ফলে ৩৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরেই রয়ে গেল ওয়ে গুন্নার সোলসারের দল। 

ম্যাচের ১২ মিনিটে আর্মস্ট্রংয়ের গোলে এগিয়ে গিয়েছিল সাউদাম্পটন। কিন্তু ২০ ও ২৩ মিনিটে যথাক্রমে মার্কাস র‌্যাশফোর্ড এবং অ্যান্থনি মার্সিয়ালের গোলে এগিয়ে যায় ম্যান ইউ। তখনও কেউ কল্পনা করেননি যে পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়তে হবে পল পোগবাদের। সংযুক্ত সময়ে ছ’মিনিটে মাইকেল ওবাফেমির গোলে সমতা ফেরায় সাউদাম্পটন। ম্যাচ ড্রয়ের দিনে ম্যান ইউ শিবিরের চিন্তা বাড়ালেন ১৯ বছরের ডিফেন্ডার ব্র্যান্ডন উইলিয়ামস। ৮৯ মিনিটে কাইল ওয়াকার পিটারের সঙ্গে শূন্যে বল দখলের লড়াইয়ে মাথায় চোট পান তিনি এবং মাঠ ছেড়ে বেরিয়ে যান।

এ দিকে, ম্যাচ শুরুর আগে ক্লাবের ওয়েবসাইটে পোগবা জানান, চলতি মরসুমে দলের দারুণ উন্নতি হয়েছে ঠিকই, কিন্তু ট্রফি জিততে হলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের খেলার মানকে আরও উচ্চস্তরে নিয়ে যেতে হবে। এ দিন ড্রয়ের কারণে চেলসি (৩৫ ম্যাচে ৬০ পয়েন্ট) এবং লেস্টার সিটি (৩৫ ম্যাচে ৫৯ পয়েন্ট) রয়ে গেল যথাক্রমে তিন এবং চার নম্বরে। আগামী মরসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করতে হলে যে কোনও মূল্যে প্রথম চার দলের মধ্যে থাকতেই হবে সোলসারের দলকে।

২৭ বছরের ফরাসি তারকা পোগবা বলেছেন, “ইউনাইটেড ট্রফি জেতার জন্য খেলে, এটা আমরা সকলেই জানি, এবং এটাও জানি কী ভাবে আমাদের সেটা জিততে হবে। তাই যে সুযোগগুলো পাচ্ছি, তাকে নষ্ট করা যাবে না। সেরা ফুটবল খেলে আমাদের দুটো ট্রফি নিশ্চিত করতেই হবে।” ফরাসি মিডফিল্ডার যে দু’টি ট্রফির উল্লেখ করেছেন, তার একটি হল এফএ কাপ। যা জিততে হলে আগে সেমিফাইনালে ম্যান ইউকে হারাতে হবে চেলসিকে। এবং তার পরে রয়েছে ইউরোপা লিগ। যার শেষ ১৬ পর্বের প্রথম লেগের ম্যাচে ম্যান ইউ ইতিমধ্যে ৫-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়ার এলএএসকে এফসি-কে।

সমস্ত ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৮ ম্যাচ অপরাজিত রয়েছে ম্যান ইউ। পোগবা জানিয়েছেন, দলের এই ধারাবাহিকতার পিছনে রয়েছে আক্রমণ এবং রক্ষণভাগের দুর্দান্ত বোঝাপড়া। তিনি বলেছেন, “এখন ম্যান ইউকে আপনি পরিণত একটা দল বলতেই পারেন। এর আগে অনেকক্ষেত্রে আমরা মাত্রাতিরিক্ত রক্ষণাত্মক ফুটবল খেলেছি, আবার কোনও সময় বেশি আক্রমণ করতে গিয়ে বিপদ ডেকে এনেছি। এখনকার মতো ভারসাম্য তখন ছিল না।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন