Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sport News

সেপ্টেম্বরে কলকাতায় বার্সেলোনা প্রাক্তনরা

ক্লাব তাঁবুতে ন্যক্করজনক অন্তর্কলহের পরের দিন দক্ষিণ কলকাতার শপিং মলে সাংবাদিক সম্মেলন করে মোহনবাগান সচিব  বলে দেন, ‘‘বার্সেলোনার কিংবদন্তি ফুটবলাররা খেলতে আসছেন কলকাতায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০১৮ ০৪:৪২
Share: Save:

মোহনবাগানের বার্ষিক সাধারণ সভার লজ্জাজনক ছবি টিভি এবং সাংবাদপত্রে দেখেছে সারা বাংলার ফুটবলভক্ত মানুষ। তার পরেও অবশ্য দুই গোষ্ঠীতে হুঙ্কার-পাল্টা হুঙ্কার বন্ধ হয়নি। কর্তাদের ক্ষমতার লড়াইয়ে হাতাহাতি, কাজিয়া চলছে।

তার মধ্যেই ২৮ সেপ্টেম্বর যুবভারতী স্টেডিয়ামে বার্সেলোনার কিংবদন্তি বনাম মোহনবাগানের ফুটবল ম্যাচের সরকারি ঘোষণা হল রবিবার। মোহনবাগান সচিব জানিয়ে দিলেন, শনিবারের সভায় যারা ঝামেলা করেছে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে কর্মসমিতির সভা ডাকা হচ্ছে। যা শুনে তাঁর বিরোধী শিবিরের কর্তারাও পাল্টা হুঙ্কার ছাড়তে দেরি করেননি।

ক্লাব তাঁবুতে ন্যক্করজনক অন্তর্কলহের পরের দিন দক্ষিণ কলকাতার শপিং মলে সাংবাদিক সম্মেলন করে মোহনবাগান সচিব বলে দেন, ‘‘বার্সেলোনার কিংবদন্তি ফুটবলাররা খেলতে আসছেন কলকাতায়। তাঁদের সঙ্গে খেলবেন মোহনবাগানের প্রাক্তন ও বর্তমান ফুটবলাররা। হোসে ব্যারেটো ওই ম্যাচ খেলতে রাজি হয়েছেন।’’ বার্সেলোনার কিংবদন্তিরা যে কলকাতায় খেলতে আসছেন সেই খবর আনন্দবাজারেই প্রথম প্রকাশিত হয়েছিল। কয়েক জন ফুটবলারের নামও জানানো হল রবিবারের সাংবাদিক বৈঠকে।।

তালিকায় রয়েছে ২০০৬ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইতালি দলের অন্যতম সদস্য জানলুকা জামব্রোতা। নেদারল্যান্ডসের প্রাক্তন তারকা প্যাট্রিক ক্লুইভার্ট, এডমিলসন, অ্যান্ডি বোয়ে, এডগার দাভিদ্স মতো প্রাক্তন তারকার নাম। সচিব জানান, ক্লাবের জীবিত সব অধিনায়ককে ‘গোল্ডেন কার্ড’ দেওয়া হবে খেলা দেখার জন্য। প্রথম কার্ডটি ১৯৮৯-এর অধিনায়ক শিশির ঘোষের হাতে তুলে দেওয়া হয় এ দিনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Barcelona Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE