Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

এটিকেতে নেইমার, কুটিনহোদের সতীর্থ ভিয়েরা

২০১৬তে প্রথম ভারতীয় ফুটবলে জায়গা করে নেন ভিয়েরা। যোগ দেন আইএসএল দল মুম্বই সিটি এফসিতে। পরের বছরও খেলেন মুম্বইয়েই। অধিনায়কত্বও করেন। এ বার খেলছিলেন জাপানের ক্লাব রেনোফা ইয়ামাগুচির হয়ে।

গার্সন ফ্রাজা ভিয়েরা। ছবি: সংগৃহিত।

গার্সন ফ্রাজা ভিয়েরা। ছবি: সংগৃহিত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৮ ১৭:৪২
Share: Save:

এ বার এটিকেতে নেইমারদের সতীর্থ। ব্রাজিল থেকে উড়িয়ে আনা হচ্ছে সেন্টার ব্যাক গার্সন ফ্রাজা ভিয়েরাকে। যিনি এটিকের রক্ষণকে আরও শক্তিশালী করবে। এই নির্বাচনের সঙ্গেই আগামী মরসুমের জন্য দল গুছিয়ে ফেলল এটিকে।

ভিয়েরা তাঁর পেশাদার কেরিয়ার শুরু করেছিল ব্রাজিলের দল গ্রেমিওর হয়ে। এর পর লোনে চলে যান ওয়েস্টা ও রেড বুল ব্রাজিলিয়ায়। ২০১৪তে দেশ ছেড়ে য়োগ দেন উরুগুয়ের ক্লাব অ্যাটেনাসে। ২০১৫তে আবার লোনে ফিরে যান রেড বুল ব্রাজিলিয়ায়।

২০১৬তে প্রথম ভারতীয় ফুটবলে জায়গা করে নেন ভিয়েরা। যোগ দেন আইএসএল দল মুম্বই সিটি এফসিতে। পরের বছরও খেলেন মুম্বইয়েই। অধিনায়কত্বও করেন। এ বার খেলছিলেন জাপানের ক্লাব রেনোফা ইয়ামাগুচির হয়ে। কিন্তু এই মরসুমে তাঁকে দেখা যাবে এটিকের জার্সিতে। এটিকের সঙ্গে চুক্তি বদ্ধ হয়ে ভিয়েরা বলেন, ‘‘ভারতে ফিরতে পেরে আমি খুশি। বিশেষ করে দু’বারের চ্যাম্পিয়ন এটিকেতে যোগ দিয়ে আমি উচ্ছ্বসিত। আমি দলের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি। এটিকেতে কাপও ফিরিয়ে আনতে চাই।’’

আরও পড়ুন
বিস্ফোরক স্টিভন, পিছু হটলেন রাতে

ব্রাজিলের জার্সিতে ভিয়েরাকে দেখা গিয়েছিল ২০০৯ সালের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। সেই দলে ছিলেন নেইমার, ফিলিপ কুটিনহো, কাসেমিরোরা। যাঁরা সকলেই পরবর্তীতে ব্রাজিল সিনিয়র দলকে সমৃদ্ধ করেছে। এটিকে কোচ স্টিভ কপেল ভিয়েরাকে দলে পেয়ে খুশি। তিনি বলেন, ‘‘গার্সন ভিয়েরা বহুমুখি প্রতিভার প্লেয়ার। ওর ট্যালেন্ড আর ওর লিডারশিপ প্রতিভা দলকে সদর্থক পথে পরিচালিত করবে। এটিকে পরিবারে ভিয়েরাকে স্বাগত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE