Advertisement
২৪ এপ্রিল ২০২৪
South Africa

সরলেন ডুপ্লেসি, ফেরার ডাক এবিকে

৩৫ বছর বয়সি অভিজ্ঞ ব্যাটসম্যান বছরের শুরুতেই জানিয়ে দিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে হয়তো অবসর নেবেন তিনি।

ফ্যাফ ডুপ্লেসি। ফাইল চিত্র

ফ্যাফ ডুপ্লেসি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১২
Share: Save:

তিনটি ফর্ম্যাটেই দক্ষিণ আফ্রিকার অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন ফ্যাফ ডুপ্লেসি। সোমবার একটি বিবৃতিতে জানিয়ে দিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সংস্থা।

৩৫ বছর বয়সি অভিজ্ঞ ব্যাটসম্যান বছরের শুরুতেই জানিয়ে দিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে হয়তো অবসর নেবেন তিনি। তাই অধিনায়কের পদেও তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার জন্য এই সিদ্ধান্ত তাঁর। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল ফ্যাফকে। তাঁর পরিবর্তে নেতৃত্ব দিয়েছেন কুইন্টন ডিকক। নতুন অধিনায়কের উপরে ভরসা রেখেই নিজে সরে দাঁড়ালেন ডুপ্লেসি। সোমবার একটি বিবৃতিতে ডুপ্লেসি বলেছেন, ‘‘তরুণ ক্রিকেটারদের নিয়ে নতুন উদ্দেশ্যে এগিয়ে চলেছে দক্ষিণ আফ্রিকা। আমি মনে করি, এই তরুণ দলকে নেতৃত্ব দিক এক তরুণ অধিনায়ক। এই সিদ্ধান্তে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট লাভবান হবে। তাই অধিনায়কের পদ থেকে আমি সরে দাঁড়াচ্ছি।’’

ডুপ্লেসি যোগ করেন, ‘‘দীর্ঘদিন দেশকে নেতৃত্ব দেওয়ায় আমি গর্বিত। এই পদ থেকে সরে দাঁড়ানো আমার কাছে বড় চ্যালেঞ্জ ছিল। কিন্তু কুইন্টনের উপরে আমার পূর্ণ আস্থা রয়েছে। ও পারবেই। তবে ক্রিকেটার হিসেবে আমাকে সুযোগ দিলে অবশ্যই দেশের হয়ে খেলব।’’ অন্য দিকে সোমবারই ৩৬ বছরে পা দিলেন এবি ডিভিলিয়ার্স। প্রিয় তারকাকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর ভক্ত ও সতীর্থরা। কোচ মার্ক বাউচার জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ডিভিলিয়ার্সকে পেলে এমনিতেই তাঁর দলের শক্তি বাড়বে। বাউচার বলেন, ‘‘ওর সঙ্গে আমার কথা হয়েছে। কয়েক দিনের মধ্যেই জানতে পারব, ও কী করতে চায়।’’ যোগ করেন, ‘‘ডিভিলিয়ার্সকে বিশ্বকাপ দলে পাওয়া গেলে অনেক শক্তিশালী হয়ে উঠব আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Faf du Plessis South Africa T20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE