Advertisement
১৮ এপ্রিল ২০২৪

জাতীয় দলে শিলিগুড়ির ফারমান

ফারমান আনসারি। নিজস্ব চিত্র

ফারমান আনসারি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৩৬
Share: Save:

সে যখন তৃতীয় শ্রেণিতে পড়ত, তখন থেকেই ফুটবলের প্রতি তার প্রবল আগ্রহ। বড়দের সঙ্গে পা পা মিলিয়ে খেলার ক্ষমতা তার তখন থেকেই। সেই ছোট্ট ছেলেটি এখন শিলিগুড়ি বাণীমন্দির হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র। নাম ফারমান আনসারি। সম্প্রতি অনূর্ধ্ব ১৫ ভারতীয় দলে সুযোগ পেয়েছে সে। শুক্রবার রাতে ভারতীয় দলের প্রশিক্ষণ শিবিরে যোগ দিতে ওড়িশায় রওনা হয়েছে।

ফারমানের পরিবার সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ি কামরাঙাগুড়ি এলাকার একটি গ্রামে তাদের বাড়ি। খেলার প্রতি আগ্রহ দেখে দু’বছর আগে দাদা ফিরোজ, ফারমানকে জলপাইগুড়ি সাইয়ে ভর্তি করান। গত বছর ইস্টার্ন জ়োন সাইয়ের হয়ে ফারমান খেলার সুযোগ পায়। সেখানে ভাল খেলায় ২০১৭ সালে অল ইন্ডিয়া সাইয়ের হয়ে অনূর্ধ্ব ১৪ সুব্রত কাপ খেলে সে।

এ দিন ফারমান জানায়, জাতীয় দলে সুযোগের বিষয়ে তাকে বৃহস্পতিবার রাতে জানানো হয়েছে। এখন প্রথম দু’মাস প্রশিক্ষণ চলবে। তার কথায়, ‘‘দাদার অনুপ্রেরণা এবং স্কুল শিক্ষকদের সহযোগিতায় ভীষণ ভাবে উপকৃত আমি। ভবিষ্যতে দেশের হয়ে খেলতে চাই।’’

স্কুল সূত্রে জানা গিয়েছে, ২০১৮ সালে অল ইন্ডিয়া রেলওয়ে স্কুল ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছিল বাণীমন্দির। সেই জয়ে বড় ভূমিকা নিয়েছিল ফারমান। তারপর রেলের হয়ে বাণীমন্দির সুব্রত কাপ খেলে। স্কুলের ক্রীড়া শিক্ষক সুদীপ্তকুমার জানা বলেন, ‘‘ফারমান মাঝমাঠে খেলে। আমাদের আশা, ও একদিন সিনিয়র ভারতীয় দলে খেলবে।’’

ফারমানের বাবা সামসের আনসারি বলেন, ‘‘খুব ছোট থেকে ফুটবল খেলতে ভালবাসত ও। সন্ধে গড়িয়ে গেলেও মাঠে বল নিয়ে প্র্যাকটিস করত।’’ শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের পক্ষ থেকে ফারমানকে অভিনন্দন জানিয়েছেন সচিব অরূপরতন ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farman Ansari Siliguri Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE