Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Quique Setien

মেসি-বিতর্ক এড়িয়ে গেলেন বার্সা কোচ

মেসি প্রসঙ্গে সেতিয়েনের অন্য প্রতিক্রিয়া, ‘‘বাইরে যাই হোক, লিয়োর ব্যবহার আগের মতো আছে। অনুশীলনে ওর হাসিমুখই দেখলাম। মনে হল, সব কিছু নিয়ে ও এই মুহূর্তে খুশি। লিয়ো অনুশীলন ভালবাসে। এবং আর পাঁচটা দিনের মতোই সহজ স্বাভাবিক আছে।’’

কিকে সেতিয়েন

কিকে সেতিয়েন

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২০ ০৫:০২
Share: Save:

বার্সেলোনার নতুন ম্যানেজার কিকে সেতিয়েন পরিষ্কার বলে দিলেন, লিয়োনেল মেসি বনাম ক্লাবের টেকনিক্যাল সেক্রেটারি এরিক আবিদালের দ্বন্দ্ব নিয়ে তিনি মন্তব্য করবেন না। ‘‘মেসি বা অন্য কারও জীবনের সঙ্গে নিজেকে জড়াতে চাই না,’’ বলেন সেতিয়েন। তাঁর আরও কথা, ‘‘আমার আগ্রহ ফুটবলে। বাকি যা যা আছে, সেখানে আমার নিয়ন্ত্রণ নেই, সে সব নিয়ে মাথাও ঘামাই না।’’

মেসি প্রসঙ্গে সেতিয়েনের অন্য প্রতিক্রিয়া, ‘‘বাইরে যাই হোক, লিয়োর ব্যবহার আগের মতো আছে। অনুশীলনে ওর হাসিমুখই দেখলাম। মনে হল, সব কিছু নিয়ে ও এই মুহূর্তে খুশি। লিয়ো অনুশীলন ভালবাসে। এবং আর পাঁচটা দিনের মতোই সহজ স্বাভাবিক আছে।’’ শোনা যাচ্ছিল, মেসির বিরক্তির কারণ হওয়ায় বার্সায় চাকরি যেতে পারে আবিদালের। শেষ পর্যন্ত অবশ্য সে রকম কিছু হয়নি।

স্পেনের এক দৈনিকে বিদায়ী ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে বরখাস্ত হওয়ার জন্য ঘুরিয়ে বার্সার ফুটবলারদের দায়ী করেন ফ্রান্সের প্রাক্তন ডিফেন্ডার আবিদাল। তাঁর মন্তব্যে বিরক্ত হয়ে মেসি সোশ্যাল নেটওয়ার্কে বলেন, ব্যাপারটা গুজব। দাবি করেন, কোন কোন ফুটবলার ভালভার্দের সঙ্গে সহযোগিতা করেননি তাঁদের নাম জানানো উচিত ছিল আবিদালের। এই ঘটনায় বার্সেলোনা ক্লাবে সঙ্কট সৃষ্টি হয়। পরিবেশ স্বাভাবিক করতে বুধবার রাতে আবিদালের সঙ্গে আলোচনায় বসেন ক্লাবের প্রেসিডেন্ট জোসেপ বার্তোমিউ। স্পেনের প্রচারমাধ্যমের খবর, প্রেসিডেন্ট আবিদালকে মাথা ঠান্ডা রেখে নিজের কাজ করে যেতে বলেছেন। একটি মহল আবার মনে করছে, এই ঘটনায় আর্জেন্টিনীয় কিংবদন্তির ক্লাব ছাড়ার সম্ভাবনা তৈরি হল। ব্রিটিশ প্রচারমাধ্যমের অনুমান, পরিস্থিতির সুযোগ নিতে ম্যাঞ্চেস্টার সিটি তাঁকে দলে পেতে ঝাঁপাবে। এমন অনুমানের কারণ পেপ গুয়ার্দিওলার সঙ্গে মেসির সুসম্পর্ক। বার্সা অধিনায়কের সঙ্গে ক্লাবের চুক্তি শেষ হচ্ছে ২০২১-এ। এখনকার চুক্তির একটি শর্ত, কোনও কারণে অখুশি হলে মরসুমের শেষে মেসি ক্লাব ছাড়তে পারবেন।

স্পেনের প্রচারমাধ্যম মনে করছে, আবিদাল যা বলেছেন তাতে মেসির সঙ্গে বার্সার নতুন চুক্তি হওয়ার বিষয়টি জটিল হয়ে গেল। তার উপর এই গ্রীষ্মে বার্সায় প্রেসিডেন্ট পদে নির্বাচন। সেখানেও আর্জেন্টিনীয় তারকা প্রভাব ফেলতে পারেন। আশঙ্কা, আবিদালের সঙ্গে ঝামেলার ঘটনায় এখনকার প্রেসিডেন্টের আবার নির্বাচিত হওয়ায় সমস্যা সৃষ্টি হতে পারে। নতুন প্রেসিডেন্ট এলে হয়তো মেসির পক্ষে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রকে বার্সায় ফেরানো সহজ হবে। ফরোয়ার্ড লাইন নিয়ে এমনিতেই বেশ চাপে আছেন সেতিয়েন। লুইস সুয়ারেসের চোট, উসমান দেম্বেলে কবে সুস্থ হবেন কেউ জানে না, এমন অবস্থায় ক্লাবে নতুন করে নেমারকে ফেরানের উদ্যোগ নেওয়ার পক্ষে বার্সা সমর্থকেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Quique Setien Lionel Messi Football FC Barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE