• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইএসএল// এফসি গোয়া ১ : চেন্নাইয়িন এফসি ১

হার বাঁচাল চেন্নাই, আজ পরীক্ষা সুনীলদের

Virat Kohli
গোয়া বনাম চেন্নাই ম্যাচে গ্যালারিতে বিরাট কোহালি। ছবি: আইএসএল

চেন্নাইয়িন এফসি-কে ঘরের মাঠে হারিয়ে শনিবারই ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) ফাইনালে খেলা নিশ্চিত করতে চেয়েছিল এফসি গোয়া। কিন্তু ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহিলির সামনে শেষ সেই স্বপ্ন অপূর্ণই থাকল ফেরান কোরোমিনাস (কোরো)-দের। 

আইএসএলের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম পর্বের ম্যাচে মারগাওয়ের ফতোরদা স্টেডিয়ামে এ দিন ৬৮ মিনিটে গোল করে গোয়াকে এগিয়ে দেন ম্যানুয়েল লানজারোতে। কিন্তু গোয়া শিবিরের উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি। বিক্রম সিংহের পরিবর্ত হিসেবে নেমে ম্যাচের রং বদলে দেন চেন্নাইয়ের অনিরুদ্ধ থাপা। ৭১ মিনিটে গ্রেগরি নেলসনের পাস থেকে গোল করে সমতা ফেরান অনিরুদ্ধ। সেমিফাইনালের দ্বিতীয় পর্বে চেন্নাইয়ের ঘরের মাঠে গোয়া খেলবে মঙ্গলবার। ম্যাচের পর টুইটারে বিরাট লিখেছেন, ‘দর্শকদের ধন্যবাদ। পুরো মরসুম জুড়ে ওরাই আমাদের দ্বাদশ ব্যক্তি হয়ে থাকল। এ বার চেন্নাইয়ে দ্বিতীয় পর্বের উত্তেজক ম্যাচের জন্য অপেক্ষা করে আছি।’

এ দিকে, আইএসএলে প্রথম সেমিফাইনালের দ্বিতীয় পর্বে আজ, রবিবার ঘরের মাঠে এফসি পুণে সিটি-র বিরুদ্ধে নামছে বেঙ্গালুরু। প্রথম পর্বে গোলশূন্য ভাবে শেষ হয়েছিল ম্যাচ। আইএসএলে এই মরসুমে থেকে অ্যাওয়ে গোল নিয়ম চালু হওয়ায় কোনও দলই ঝুঁকি নিতে চায়নি সেই ম্যাচে। রবিবার অবশ্য নির্ধারিত সময়ে ম্যাচের নিষ্পত্তি না হলে টাইব্রেকারের মাধ্যমে ফয়সালা হবে। পুণের বিরুদ্ধে ম্যাচের আগে সুনীল ছেত্রীদের কোচ আলবের্তো রোকা বলেছেন, ‘‘পুণের বিরুদ্ধে ম্যাচটা একেবারেই সহজ হবে। দারুণ শক্তিশালী দল।’’ বেঙ্গালুরু-র বিরুদ্ধে ম্যাচের আগে পুণে শিবিরে স্বস্তি ফিরছে কোচ র‌্যাঙ্কো পোপোভিচের উপর থেকে নির্বাসন উঠে যাওয়ায়। প্রথম পর্বের সেমিফাইনালের পরে পুণে কোচকে নির্বাসিত করে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। ঊষানাথ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গঠিত ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি শনিবার জানিয়েছে, সেমিফাইনাল ম্যাচের জন্য সাময়িক ভাবে নির্বাসন প্রত্যাহার করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন