Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মাতোসের বদলে কে, ঠিক হয়ে যাবে কাল

জাতীয় যুব দলের ফুটবলারদের সঙ্গে খেলতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের কোচ মাতোস। পর্তুগিজ কোচের হাঁটুর চিকিৎসা করিয়ে সুস্থ হতে প্রায় চার মাস লেগে যাবে। ফলে নতুন কোচ বাছতে হচ্ছে ফেডারেশনকে।

চুক্তি শেষ হওয়ার আগেই সরলেন মাতোস। ফাইল চিত্র

চুক্তি শেষ হওয়ার আগেই সরলেন মাতোস। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৮ ০৫:০৭
Share: Save:

লুইস নর্টন দে মাতোসের বদলি খুঁজতে বুধবার টেকনিক্যাল কমিটির সভা ডাকল ফেডারেশন। দিল্লির ফুটবল হাউসের এই সভার জন্য যে চিঠি পাঠানো হয়েছে কমিটির সদস্যদের কাছে তাতে বিষয় হিসাবে লেখা হয়েছে, ইন্ডিয়ান অ্যারোজের নতুন কোচ বাছার জন্য সভা।

জাতীয় যুব দলের ফুটবলারদের সঙ্গে খেলতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের কোচ মাতোস। পর্তুগিজ কোচের হাঁটুর চিকিৎসা করিয়ে সুস্থ হতে প্রায় চার মাস লেগে যাবে। ফলে নতুন কোচ বাছতে হচ্ছে ফেডারেশনকে। মাতোস দেশে ফিরে গিয়ে অস্ত্রোপচার করাতে চান বলেই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি অবশ্য যাওয়ার আগে পারিবারিক সমস্যার কথা বলে গিয়েছেন। নতুন কোচ হিসাবে কাকে নেওয়া হবে তা নিয়ে অবশ্য কিছু বলতে চাননি টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান শ্যাম থাপা। বলে দেন, ‘‘মাতোসকে আমরা যখন বেছেছিলাম তখন কোচ নির্বাচনের সময় বলা হয়েছিল, বিদেশি কোচ নেওয়া হবে। এ বার কিছু বলা হয়নি। ফেডারেশন যে তালিকা দেবে তা থেকেই আমরা কোচ বেছে নেব। মনে হচ্ছে স্বদেশীদের কেউ দায়িত্ব পাবে।’’ তবে তিনি জানিয়ে দেন, গতবারের মতো এ বারও আই লিগে খেলবে অ্যারোজ। সে জন্যই দ্রুত কোচ বাছাটা জরুরি।

মাতোসের কোচিংয়ে যাঁরা খেলতেন সেই রহিম আলি, জিতেন্দ্র সিংহরা এখন স্পেনে একটি অনূর্ধ্ব ২০ আন্তর্জাতিক টুনার্মেন্ট খেলতে গিয়েছেন। সেখানে আর্জেন্টিনা, ভেনেজুয়েলার মতো দল খেলছে। সেই দলের কোচ হয়ে গিয়েছেন ফ্লয়েড পিন্টো। যিনি দীর্ঘ দিন অনূর্ধ্ব ১৯ দলের কোচ হিসাবে কাজ করছেন। এ বারের স্পেন সফরে মোট চারটি ম্যাচ খেলবে ভারতীয় যুব দল। অনূর্ধ্ব ১৭, ১৯ ও ২০—তিনটি বয়সভিত্তিক দল থেকে ফুটবলার বেছে নিয়ে বিদেশে খেলিয়ে একটি শক্তিশালী দল তৈরি করতে চাইছেন ফেডারেশন কর্তারা। ফ্লয়েড তার দায়িত্বে রয়েছেন।

মাতোসের জায়গায় ফেডারেশনের বেশিরভাগ কর্তাই চাইছেন, ফ্লয়েডকেই আপাতত রেখে দেওয়া হোক আই লিগের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Footba Luís Norton de Matos
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE