Advertisement
২০ এপ্রিল ২০২৪
Harmanpreet Kaur

বিগ ব্যাশ লিগে হরমনপ্রীত কাউর

প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশ লিগে নাম লিখিয়ে ফেললেন হরমনপ্রীত কাউর। ২০১৬-১৭ মরসুমের জন্য যোগ দিলেন সিডনি থান্ডারে। সিডনি থান্ডারের পক্ষ থেকেই এই তথ্য জানানো হয়েছে। ভারতীয় দলের সহ-অধিনায়ক হরমনপ্রীতের এই সাফল্যে সমর্থন করেছে বিসিসিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৬ ১৭:২২
Share: Save:

প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশ লিগে নাম লিখিয়ে ফেললেন হরমনপ্রীত কাউর। ২০১৬-১৭ মরসুমের জন্য যোগ দিলেন সিডনি থান্ডারে। সিডনি থান্ডারের পক্ষ থেকেই এই তথ্য জানানো হয়েছে। ভারতীয় দলের সহ-অধিনায়ক হরমনপ্রীতের এই সাফল্যে সমর্থন করেছে বিসিসিআই। মহিলা বিগ ব্যাশ লিগের নিয়ম অনুযায়ী প্রথম এগারো। দু’জন আন্তর্জাতিক প্লেয়ার থাকতে পারে। সিডনি থান্ডারে ভারতের হরমনপ্রীত ছাড়াও রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অল-রাউন্ডার স্টেফানি টেলর। একমাস আগেই বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুর ঘোষণা করেছিলেন, কাউর প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে বিদেশের মাটিতে খেলতে যাচ্ছেন।

হরমনপ্রীতের কাছে বিগ ব্যাশ লিগের তিনটি দলের অফার ছিল।কিন্তু প্রথম থেকেই এগিয়ে ছিল সিডনি থান্ডার। ভারতের এই মহিলা অল-রাউন্ডার বলেন, ‘‘আমার কাছে তিনটি টিমের অফার ছিল। তখন আমি ওদের খেলা, দল সব দেখে শেষ পর্যন্ত সিডনি থান্ডারকেই বেছে নেই। ওরা চ্যাম্পিয়ন দল। আর দ্বিতীয়ত, ওদের দলে একজনই বিদেশি প্লেয়ার ছিলেন স্টেফানি। বাকি দল স্থানীয় প্লেয়ারদের নিয়েই তৈরি।’’ যার ফলে সহজেই প্রথম দলে জায়গা করে নেবেন হরমনপ্রীত। ২০১৫-১৬ মরশুমে প্রথম মহিলা বিগ ব্যাশ লিগ চ্যাম্পিয়ন ছিল সিজনি থান্ডার। একই বছর মেনস বিগ ব্যাশ লিগেও চ্যাম্পিয়ন হয়েছিল সিডনি থান্ডার।

আরও খবর

আজ ভারতকে অল-আউট করতে চান ব্ল্যাকউড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harmanpreet Kaur Big Bash League Indian Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE