• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাঁচ হাজার বৃক্ষরোপন নাইটদের, উপেক্ষিত মনোজের পাল্টা টুইট

Manoj Tiwary
মনোজ তিওয়ারি। ফাইল চিত্র

দু’জনেই কলকাতা নাইট রাইডার্সের প্রথম চ্যাম্পিয়ন দলের সদস্য। এক জন সুনীল নারাইন, অন্য জন মনোজ তিওয়ারি। ২০১২ সালে ২৭ মে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্রথম আইপিএল ট্রফি তুলেছিলেন অধিনায়ক গৌতম গম্ভীর। বুধবার তার বর্ষপূর্তি উপলক্ষে প্রথম আইপিএল জয়ের ছবি নিজেদের টুইটার হ্যান্ডলে দেয় কেকেআর। সে ম্যাচের উইনিং স্ট্রোক এসেছিল মনোজেরই ব্যাট থেকে। কিন্তু জয়ের অন্যতম কাণ্ডারিকে সেই টুইটে ট্যাগ করতে ভুলে যায় কেকেআর। 

সেই টুইটের বিরুদ্ধে তোপ দেগে মনোজের পাল্টা টুইট, ‘‘অনেকের মতো আমারও এই দিনের সঙ্গে অনেক ভাল স্মৃতি জড়িয়ে রয়েছে। এই স্মৃতি কখনও মুছে যাবে না। কিন্তু এ রকম এক বিশেষ দিনে আমাকে ও শাকিব আল হাসানকে ট্যাগ করতেই ভুলে গেল? সত্যি খুব অপমানিত বোধ করছি।’’ নাইটদের হয়ে সে বছরে ১৫টি ইনিংসে ২৬০ রান করেছিলেন মনোজ। স্ট্রাইক রেট একশোর উপরে। একটি হাফসেঞ্চুরিও ছিল সে বছর। অথচ তাঁকেই এই বিশেষ দিনে ট্যাগ করা হল না। 

অন্য দিকে ক্যারিবিয়ান তারকা সুনীল নারাইন আগের মতোই বন্দিত। মঙ্গলবার জন্মদিন ছিল তাঁর। কলকাতা নাইট রাইডার্সে আসার পর থেকে নারাইনের জন্মদিন কখনওই ওয়েস্ট ইন্ডিজে কাটত না। কারণ, এই সময় চলত আইপিএল। তাই ভারতের কোনও  না কোনও শহরে জন্মদিন পালন করতেন বিস্ময়-স্পিনার। মঙ্গলবার রাতে কলকাতা নাইট রাইডার্সের ওয়েবসাইটে ‘নাইটস আনপ্লাগড’ অনুষ্ঠানে নারাইন বলেন, ‘‘নাইট রাইডার্সের হয়ে যে কোনও প্রতিযোগিতায় খেলতে রাজি। অর্থ কম পেলেও কোনও ক্ষতি নেই।’’

প্রথম আইপিএল জয়ের বর্ষপূর্তির দিনেই আমপানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াল কলকাতা নাইট রাইডার্স। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য করার পাশাপাশি শহরের আশেপাশে পাঁচ হাজার গাছ লাগানোর উদ্যোগ নিল তারা। এমনকি কলকাতা-সহ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য খাদ্যসামগ্রী থেকে ওষুধ, স্যানিটাইজ়ার দান করার পরিকল্পনাও রয়েছে তাদের।

বিধ্বংসী ঝড়ের পরের দিন কেকেআর-এর কর্ণধার শাহরুখ খান টুইট করেছিলেন, ‘‘এই পরীক্ষার মধ্যে মেজাজ হারালে চলবে না। একসঙ্গে লড়াই করতে হবে। মনে রাখবেন, একসঙ্গেই এই সঙ্কটের মধ্যে পড়েছি। বেরিয়েও আসব একসঙ্গে।’’ নাইট অধিনায়ক দীনেশ কার্তিক লেখেন, ‘‘কলকাতার মানুষের পাশে আমরা আছি। এই ক্ষতি সকলের।’’ বুধবার কেকেআর ঘোষণা করে, ‘‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য করার পাশাপাশি শহরজুড়ে পাঁচ হাজার গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে আমাদের।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন