বিশ্বকাপে ভারতের চার নম্বরে কে নামবেন, তা নিয়ে চলছে বাড়ছে জল্পনা। এই আবহেই চার নম্বরে নিজের পছন্দ জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। শ্রেয়স আয়ারকে ওই জায়গায় দেখতে চাইছেন তিনি।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। আর দলের অধিনায়ক হলেন শ্রেয়স আয়ার। যিনি এখনও পর্যন্ত ছয় একদিনের ম্যাচের পাঁচ ইনিংসে ৪২ গড়ে ২১০ রান করেছেন দেশের হয়ে। সর্বোচ্চ ৮৮। হাফ-সেঞ্চুরি রয়েছে দুটো। স্ট্রাইক রেট ৯৬.৩৩। টিম ইন্ডিয়ার হয়ে ছয় টি-টোয়েন্টিও খেলেছেন তিনি। যাতে পাঁচ ইনিংসে করেছেন ৮৩ রান। গড় ১৬.৬০। সর্বোচ্চ ৩০। প্রথম শ্রেণির ক্রিকেটে অবশ্য ৫২.১৮ গড়ে ৪৫৯২ রান রয়েছে মুম্বইকরের। শতরানের সংখ্যা ১২টি।

আইপিএল সম্পর্কে কতটা জানেন?

রিকি পন্টিং বলেছেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজেও তো ভারত অনেককে পরীক্ষা করেছে চার নম্বরে। অম্বাতি রায়ুডুকে খেলানো হয়েছে। ঋষভ পন্থ, বিজয় শঙ্করকেও দেখে নেওয়া হয়েছে। শ্রেয়স আয়ারকেও দেখে নেওয়া যেতে পারত। ও খুব ভাল ব্যাটসম্যান। ঘরোয়া ক্রিকেটে এই মরসুমে দারুণ খেলেছে। ওর সঙ্গে কাজ করার কথা ভেবে আমি রোমাঞ্চিত। এটা খুব আকর্ষণীয় একটা ধাঁধা যে বিশ্বকাপে ভারতের চার নম্বরে কে খেলবে। হয়তো লোকেশ রাহুলকে ভারত খেলাবে ওই জায়গায়।”

আরও পড়ুন: বিশ্বকাপের আগে যে দিকগুলো চিন্তায় রাখছে কোহালিদের

আরও পড়ুন: ভাল খেলবে দিল্লি ক্যাপিটালস, শিবিরের প্রথম দিনে আশাবাদী সৌরভ

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)