Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hockey

‘হরেন্দ্র সিংহের চেয়ে যোগ্য কেউ ছিলেন না’

ভারতীয় পুরুষ হকি দলের কোচের পদ থেকে সম্প্রতি সরিয়ে দেওয়া হয়েছে হরেন্দ্র সিংহকে। এই ইস্যুতে এ বার হরেন্দ্র সিংহের পাশে দাঁড়ালেন ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংহ।

ভারতীয় হকি দলের প্রক্তন অধিনায়ক সন্দীপ সিংহ। ছবি পিটিআইয়ের সৌজন্যে।

ভারতীয় হকি দলের প্রক্তন অধিনায়ক সন্দীপ সিংহ। ছবি পিটিআইয়ের সৌজন্যে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ২১:৩৪
Share: Save:

২০১৮ সালে খারাপ পারফরম্যান্সের জেরে ভারতীয় পুরুষ হকি দলের কোচের পদ থেকে সম্প্রতি সরিয়ে দেওয়া হয়েছে হরেন্দ্র সিংহকে। এই ইস্যুতে এ বার হরেন্দ্র সিংহের পাশে দাঁড়ালেন ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংহ। তাঁর মতে, ভারতের হকি দলে হরেন্দ্রর থেকে যোগ্য আর কেউ নেই।

বুধবার ফ্লিকার্স ব্রাদার্স হকি অ্যাকাডেমির উদ্বোধনে করতে গিয়েছিলেন ভারতের প্রাক্তন হকি অধিনায়ক সন্দীপ সিংহ। সেখানেই এই বিষয়ে মুখ খুলেছেন তিনি। তিনি বলেছেন, ‘‘তুমি পারো না ঘনঘন কোচ পরিবর্তন করতে। বিশ্বকাপ কোয়ালিফায়ারের আগে এই ধরনের পরীক্ষা একদমই উচিত নয়। হরেন্দ্র স্যারের থেকে ভাল কোচের সঙ্গে আমি কাজ করেছি বলে মনে করতে পারছি না।’’

২০১৮ সালের ভারতে অনুষ্ঠিত হকি বিশ্বকাপে নেদারল্যান্ডের সঙ্গে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেয় ভারত। তাছাড়া ২০১৮ সাল মোটেই ভাল কাটেনি পুরুষ হকি দলের। এর মধ্যেই হয়েছে বেশ কয়েক বার কোচ পরিবর্তন। এই পদক্ষেপে ভারতের প্রাক্তন অধিনায়ক যে একদমই খুশি হতে পারেননি তা তিনি বুঝিয়ে দিলেন নিজের কথাবার্তায়।

আরও পড়ুন: লারাকেও টপকে গেলেন, ওয়ানডে ফরম্যাটে মোট রানে কোহালি এখন দশে

সন্দীপের মতে, সিস্টেমের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য একজন কোচের অন্তত ছয়মাস সময় পাওয়া উচিত। হরেন্দ্র সিংহকেও আরও সময় দেওয়া উচিত ছিল বলে মনে করেন তিনি।

আরও পড়ুন: ‘ঈশ্বর’ প্রকাশ করল দীপার জীবনী

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরেরসেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE