Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Footballer

প্রয়াত মহমেডানের প্রাক্তন তারকা লতিফ

১৯৪৫ সালে হায়দরাবাদে জন্ন লতিফের। উইংয়ের পাশাপাশি দলের স্বার্থে সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবেও খেলতেন তিনি।

সফল: ব্রোঞ্জজয়ী এশিয়ান গেমস ভারতীয় দলে ছিলেন লতিফ।

সফল: ব্রোঞ্জজয়ী এশিয়ান গেমস ভারতীয় দলে ছিলেন লতিফ।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ মার্চ ২০২০ ০৪:৪৪
Share: Save:

চলে গেলেন মহমেডান স্পোর্টিং দলের প্রাক্তন ফুটবলার আব্দুল লতিফ। দীর্ঘ অসুস্থতার পরে সোমবার তাঁর মৃত্যু গুয়াহাটিতে। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

১৯৪৫ সালে হায়দরাবাদে জন্ন লতিফের। উইংয়ের পাশাপাশি দলের স্বার্থে সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবেও খেলতেন তিনি। মহমেডান ভক্তদের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। ১৯৬৩ থেকে ১৯৬৭ সাল পর্যন্ত তিনি দাপটের সঙ্গে খেলেছিলেন মহমেডান স্পোর্টিং ক্লাবে। ক্লাব ফুটবলের সঙ্গে ভারতীয় দলের প্রতিনিধিত্বও করেন লতিফ। ১৯৭০ সালে ব্যাঙ্কক এশিয়ান গেমসে ব্রোঞ্জজয়ী ভারতীয় ফুটবল দলের সদস্য ছিলেন তিনি। তা ছাড়া ১৯৬৮ সালে মায়ানমারে এশিয়া কাপ কোয়ালিফায়ার্স এবং ১৯৬৯ সালে মারডেকা কাপেও খেলেছিলেন।

ফুটবল থেকে অবসরের পরে তিনি গুয়াহাটিতে চলে যান এবং কোচিং জীবন শুরু করেন। তাঁর প্রশিক্ষণেই জুনিয়র এবং সাব জুনিয়র জাতীয় ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছিল অসম। পরে মহমেডান স্পোর্টিংয়ের কোচিং (১৯৭৮-১৯৮০) করিয়েছিলেন। প্রাক্তন ফুটবলার ভিক্টর অমলরাজ স্মৃতিচারণ করতে গিয়ে জানিয়েছেন, ১৯৭৮ সালে তিনি লতিফের প্রশিক্ষণে খেলেছিলেন। তাঁর কোচিংয়ের কৌশল ছিল আকর্ষণীয়। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। শোক জানায় অসম ক্রিকেট সংস্থাও। আজ, বুধবার মহমেডান স্পোর্টিং ক্লাবও তাঁকে শ্রদ্ধা জানাতে তাদের পতাকা অর্ধনমিত রাখবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Footballer Mohammedan S.C. Abdul Latif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE