Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Frank Lampard

ম্যান ইউয়ের জয়ে ভিডিয়ো বিতর্ক, ক্ষুব্ধ ল্যাম্পার্ড

বাইরের মাঠে এই জয়ে ম্যান ইউয়ের প্রথম চারে লিগ শেষ করার সম্ভাবনা উজ্জ্বল হল। ওয়ে গুন্নার সোলসারের দল এখন রয়েছে সাত নম্বরে।

চর্চায়: জুমার গোল বাতিল হওয়ার পরে হতাশ চেলসির ফুটবলারেরা। সোমবার স্ট্যামফোর্ড ব্রিজে ইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে। এপি

চর্চায়: জুমার গোল বাতিল হওয়ার পরে হতাশ চেলসির ফুটবলারেরা। সোমবার স্ট্যামফোর্ড ব্রিজে ইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে। এপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৩১
Share: Save:

প্রিমিয়ার লিগে শেষ চার ম্যাচে প্রথম জয় পেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সোমবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে তারা ২-০ হারাল চেলসিকে। দুই অর্ধে দু’টি গোল করলেন অ্যান্থনি মার্সিয়াল ও হ্যারি ম্যাগোয়ার। চেলসির দু’টি গোল বাতিল হল ভিডিয়ো প্রযুক্তির সৌজন্যে।

বাইরের মাঠে এই জয়ে ম্যান ইউয়ের প্রথম চারে লিগ শেষ করার সম্ভাবনা উজ্জ্বল হল। ওয়ে গুন্নার সোলসারের দল এখন রয়েছে সাত নম্বরে। ম্যান ইউয়ের আগে এখন চেলসি (৪১ পয়েন্ট), টটেনহ্যাম (৪০ পয়েন্ট), শেফিল্ড ইউনাইটেড (৩৯ পয়েন্ট)। সোলসারের দলের পয়েন্ট ২৬ ম্যাচে ৩৮। ভিডিয়ো প্রযুক্তি নিয়ে ক্ষোভ উগরে দেওয়ার পাশাপাশি চেলসি ম্যানেজার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড মন্তব্য করলেন, ‘‘প্রথম চারে লিগ শেষ করার লড়াইটা এ বার শুরু হল।’’ চার নম্বরে থাকলেও চেলসি ১১ জানুয়ারির পরে লিগে কোনও ম্যাচে জেতেনি।

স্ট্যামফোর্ড ব্রিজে প্রথম ৪৫ মিনিট বেশ নিম্নমানের ফুটবল খেলা হয়েছে। কিন্তু সেখানেও যথেষ্ট নাটকের মশলা ছিল। চেলসি শুরুতে ধাক্কা খায় তাদের এনগোলো কঁতে চোট পেয়ে মাঠ ছাড়ায়। আর ম্যাগোয়ার চেলসির মিচি ব্যাচোয়েকে বিশ্রী ফাউল করেও বেঁচে যান ঘটনাটি রেফারির নজর এড়িয়ে যাওয়ায়। চেলসির উইলিয়ানকে আবার রেফারি সতর্ক করেন বিপক্ষ বক্সে চোট পাওয়ার অভিনয় করার জন্য। ল্যাম্পার্ডকে ডোবান এ বারের প্রিমিয়ার লিগে প্রথম বার প্রথম একাদশে জায়গা পাওয়া ব্যাচোয়ে। অন্তত তিনটি ক্ষেত্রে তিনি সহজ সুযোগ নষ্ট করেন। প্রথমার্ধের তুলনায় বিপক্ষ বক্সে ম্যান ইউ ভাল খেলেছে। বিরতির ঠিক আগে তারা গোলও পায়। ডান দিকে ফাঁকা জায়গা পাওয়ার সুযোগ নিয়ে অ্যারন ওয়ান-বিসাকা সুন্দর সেন্টার করেন বক্সে। যা থেকে মার্সিয়াল হেডে গোল করে যান।

ভাগ্য এ দিন চেলসির সঙ্গে ছিল না। দ্বিতীয়ার্ধে আন্দ্রিয়াস ক্রিশ্চেনসেনের জায়গায় নামা ফরাসি সেন্টারব্যাক কর্ত জুমার কর্নার থেকে গোল করলেও তা বাতিল হয়। এ ক্ষেত্রে ভিডিয়ো দেখে রেফারি জানিয়ে দেন, গোলের সময় চেলসির সিজার আথপিলিকুয়েতা ধাক্কা মেরেছিলেন ম্যান ইউয়ের ব্র্যান্ডন উইলিয়ামসকে। ৬৬ মিনিটে দ্বিতীয় গোল পায় ম্যান ইউ। এ বার গোল করেন অধিনায়ক ম্যাগোয়ার। রেড ডেভিলসে নতুন সই করা পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেসের বাঁ দিক থেকে মারা ভিতরে ঢুকে আসা কর্নারে মাথা ছুঁইয়ে। রেফারি আর একবার সেই ভিডিয়োর সাহায্য নিয়েই অফসাইডের কারণ দেখিয়ে ৭৭ মিনিটে চেলসির অলিভার জিহুর ডাইভ দিয়ে হেডে করা গোল বাতিল করেন।

ম্যাচের পরে ম্যান ইউ অধিনায়ক বলেন, ‘‘পুরো দলটাই আজ দারুণ খেলেছে। জানি এই তিন পয়েন্টের গুরুত্ব আমাদের কাছে কতটা।’’ ভিডিয়ো প্রযুক্তি নিয়ে ল্যাম্পার্ড বিরক্তি প্রকাশ করলেও ম্যান ইউ ম্যানেজার সোলসার কিন্তু বললেন, ‘‘আমরা সবাই চাই ইপিএলের ম্যাচে রেফারিরা ঠিক সিদ্ধান্তটা নিন। আমার মনে হয়, আজ ঠিক সেটাই হয়েছে। ভিডিয়োর সাহায্য না নিলে এমন নির্ভুল সিদ্ধান্ত কোনও মতেই নেওয়া যেত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Frank Lampard Manchester united Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE