Advertisement
১৯ এপ্রিল ২০২৪

পেনাল্টি বাঁচিয়েও খলনায়ক গুরপ্রীত

শুক্রবার রাত পর্যন্ত ভারত বনাম জর্ডনের এই ম্যাচ হবে কি না তা নিয়ে ধোঁয়াশা ছিল। কারণ জর্ডনের রাজধানী আম্মানে প্রবল বৃষ্টির জন্য ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে এসে পৌঁছেছিল ভারতীয় দল।  

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ ০৫:০১
Share: Save:

শুক্রবার রাত পর্যন্ত ভারত বনাম জর্ডনের এই ম্যাচ হবে কি না তা নিয়ে ধোঁয়াশা ছিল। কারণ জর্ডনের রাজধানী আম্মানে প্রবল বৃষ্টির জন্য ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে এসে পৌঁছেছিল ভারতীয় দল।

তাই ম্যাচ এক দিন পিছোনোর আবেদন জানিয়েছিল ভারতীয় দল। কিন্তু তা শেষ পর্যন্ত হয়নি। কারণ, মঙ্গলবার সৌদি আরবের সঙ্গে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ রয়েছে জর্ডনের। তাই শনিবারই খেলতে হল ভারতকে। যে ম্যাচে গোলকিপার ও রক্ষণের ভুলে ১-২ হারল ভারত।

ম্যাচের আগে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে নিজের ভিডিয়ো পোস্ট করে ভারতীয় দলকে উজ্জীবিত করেছিলেন সুনীল ছেত্রী। তিনি বলেন, ‘‘চোটের জন্য এই ম্যাচে খেলতে পারছি না। ভারতীয় দলের জন্য শুভেচ্ছা। একটা ভাল ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছি।’’

তার পরেও ভারতীয় দল জেগে উঠতে পারল কোথায়? আট মিনিটে জর্ডনের আল এরসানের শট হাতে লাগে ভারতের রাইটব্যাক প্রীতম কোটালের। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। জর্ডনের বানি আতিয়ের শট ডান দিকে ঝাঁপিয়ে বাঁচান ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত সিংহ সাঁধু। অথচ সেই গুরপ্রীতই মাঠ ছাড়লেন খলনায়ক হয়ে!

এ দিন ভারতীয় দল প্রথম পিছিয়ে পড়ে এই ম্যাচের অধিনায়ক গুরপ্রীতের ব্যর্থতায়। জর্ডনের গোলকিপার আমের শাফি ২৫ মিনিটে যে গোলকিক নিয়েছিলেন তা ভারতের পেনাল্টি বক্সের সামনে ড্রপ খেয়ে গোলে ঢুকে যায়। গুরপ্রীত এতটাই এগিয়ে এসেছিলেন যে, শরীর ছুড়ে বলে হাত লাগালেও গোল বাঁচাতে পারেননি। প্রথমার্ধে ম্যাচের ফল ছিল ১-০।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের রক্ষণের ভুলে পিছিয়ে পড়ে ভারতীয় দল। ওভারল্যাপের এসে গোল করে যান জর্ডনের রাইটব্যাক এহসান ফারহান হাদ্দাদ। তাঁকে কেউ মার্কিং করেননি। এর কিছু পরেই যদিও বাঁদিক থেকে জার্মানপ্রীত সিংহের বাড়ানো বল থেকে ভারতের হয়ে ব্যবধান কমান নিশু কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jordan India Gurpreet Singh Sandhu.
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE