Advertisement
১৯ এপ্রিল ২০২৪

বেল-ইস্কো দু’জনেই জিদানের অঙ্কে

কার্ডিফে শনিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে য়ুভেন্তাসের বিরুদ্ধে বেল না ফ্রান্সেকো রোমান সুয়ারেজ (ইস্কো), কে থাকবেন প্রথম দলে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা। গত ২৩ এপ্রিল লা লিগায় বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচে কুঁচকিতে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন বেল।

মগজাস্ত্র: ফাইনালের স্ট্র্যাটেজি তৈরি জিদানের। ছবি: এএফপি।

মগজাস্ত্র: ফাইনালের স্ট্র্যাটেজি তৈরি জিদানের। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মে ২০১৭ ১৪:০০
Share: Save:

গ্যারেথ বেল চোট সারিয়ে মাঠে ফেরায় একদিকে যেমন স্বস্তি ফিরেছে রিয়াল মাদ্রিদ শিবিরে। পাশাপাশি বাড়ছে অস্বস্তিও!

কার্ডিফে শনিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে য়ুভেন্তাসের বিরুদ্ধে বেল না ফ্রান্সেকো রোমান সুয়ারেজ (ইস্কো), কে থাকবেন প্রথম দলে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা। গত ২৩ এপ্রিল লা লিগায় বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচে কুঁচকিতে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন বেল। তার পর থেকে মাঝমাঠে ইস্কো-ই ছিলেন জিনেদিন জিদানের অন্যতম ভরসা। বেল এখন সুস্থ হয়ে পুরোদমে প্র্যাকটিস করছেন। তা হলে?

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে রিয়াল ম্যানেজার বলেছেন, ‘‘বেল না ইস্কো— কে খেলবে তা নিয়ে এত জল্পনার কী আছে। ওরা দু’জনে একসঙ্গে খেলতেও পারে। এর আগে ষোলোটা ম্যাচে বেল-ইস্কো একসঙ্গেই শুরু করেছিল। আর ঘরের মাঠে নায়ক হয়ে ওঠার জন্য বেল ছটফট করছে।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘যতই জল্পনা শুরু হোক, প্রথম দলে কারা থাকবে তা আমি কখনওই প্রকাশ্যে বলব না। এই মুহূর্তে আমার কাছে সবচেয়ে স্বস্তির হচ্ছে, ফুটবলাররা সকলেই সুস্থ। কোনও চোট সমস্যা নেই।’’

য়ুভেন্তাস থেকেই ২০০১ সালে রিয়াল মাদ্রিদে এসেছিলেন জিদান। প্রথম বছরেই চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন। এ বার রিয়াল ম্যানেজার হিসেবে ডাবলের সামনে ফরাসি কিংবদন্তি। পুরনো ক্লাবের বিরুদ্ধে খেতাবি যুদ্ধের আগে জিদান বলেছেন, ‘‘টানা পাঁচ বছর আমি য়ুভেন্তাসে খেলেছি। অনেক স্মরণীয় মুহূর্তে আমার স্মৃতিতে রয়েছে। কিন্তু এই মুহূর্তে রিয়ালকে চ্যাম্পিয়ন করাই হচ্ছে আমার একমাত্র লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE