Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জুভেন্তাসকে হারাল রিয়াল

সবাই জানেন, রিয়ালে রোনাল্ডোর বিকল্প পাওয়া কঠিন। তবু চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। নতুনদেরও সুযোগ দিচ্ছে।

আক্রমণ: জুভেন্তাস রক্ষণ ভেঙে এগোচ্ছেন বেল। ছবি: এএফপি।

আক্রমণ: জুভেন্তাস রক্ষণ ভেঙে এগোচ্ছেন বেল। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৮ ০৪:৫০
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোহীন রিয়াল মাদ্রিদের হয়ে জ্বলে উঠলেন গ্যারেথ বেল আর মার্কো আসেনসিয়ো। নজর কাড়লেন ভিনিসিয়াস জুনিয়রও। রিয়াল হারাল রোনাল্ডোর নতুন ক্লাব জুভেন্তাসকে। ৩-১ গোলে। যুক্তরাষ্ট্রে হওয়া এই প্রীতি ম্যাচে পর্তুগিজ মহাতারকা অবশ্য খেলেননি।

সবাই জানেন, রিয়ালে রোনাল্ডোর বিকল্প পাওয়া কঠিন। তবু চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। নতুনদেরও সুযোগ দিচ্ছে। আর শনিবার রিয়ালের খেলা দেখে মনে হয়েছে, এডেন অ্যাজার বা নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের মতো ফুটবলারকে না পেলেও খুব খারাপ তারা খেলবে না।

এমনিতে খেলার ১২ মিনিটেই দানি কার্ভাহালের আত্মঘাতী গোলের সৌজন্যে জুভেন্তাসই ১-০ এগিয়ে গিয়েছিল। কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক মুখেই ১-১ করে দেন বেল। বিপক্ষের একটা দুর্বল ক্লিয়ারেন্স তাঁর পায়ে এসে পড়েছিল। যা থেকে অসাধারণ হাফভলিতে তিনি ১-১ করে দেন।

এ বারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পরে রোনাল্ডো ও বেল— দু’জনই ক্লাব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন। বেলের ব্যাপারটা ছিল অন্য। যা আসলে রিয়ালে নিয়মিত সুযোগ না পাওয়ার ক্ষোভ। কিন্তু জ়িনেদিন জ়িদান কোচিংয়ের দায়িত্ব ছাড়ায় এবং রোনাল্ডো জুভেন্তাসে চলে যাওয়ায় ছবিটা পাল্টে যায়। এখন রিয়ালে বেলই কিন্তু প্রধান স্ট্রাইকার। তাঁর এখন আর ক্লাব ছাড়ার প্রশ্ন নেই। যোগ্যতাও প্রমাণ করতে শুরু করেছেন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল থেকে। যেমন করলেন শনিবার ওয়াশিংটন ডিসি’তে ফেডএক্স মাঠে। দ্বিতীয়ার্ধে অবশ্য রিয়াল কোচ য়ুলেন লোপেতেগি বেলকে আর নামাননি। তার পরের সময়টায় চোখ জুড়িয়ে দেওয়ার মতো ফুটবল খেলেন আসেনসিয়ো ও ভিনিসিয়াস। ৪৭ আর ৫৬ মিনিটে জোড়া গোল করে স্কোর লাইন রিয়ালের পক্ষে ৩-১ করে দেন আসেনসিয়ো। আর ভিনিসিয়াস তাঁর চোরা গতি ও অসাধারণ ড্রিবলিংয়ে বুঝিয়ে দেন কেন তাঁকে রিয়াল ভাল খরচ করেই দলে নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Gareth Bale Real Madrid Juventus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE