Advertisement
২৫ এপ্রিল ২০২৪
আজ পুণে যাওয়ার কথা অধিনায়কের

নিজেকে সুস্থ করার লড়াই শুরু গম্ভীরের

বাইশ গজে ব্যাট হাতে নামার আগে অন্য লড়াই শুরু হয়ে গেল কেকেআর অধিনায়কের। নিজেকে সুস্থ করে তোলার লড়াই। বুধবার বিকেলে টিম হোটেল থেকে এক এক করে যখন ক্রিকেটাররা বেরিয়ে এসে টিম বাসে উঠছেন, এক জনকেই দেখতে পাওয়া গেল না। গৌতম গম্ভীর তখন হোটেলের ঘরে বন্দি। পেটের গোলমাল। তা থেকে জ্বর। যার জেরে দলের সঙ্গে পুণে যাওয়া হল না নাইট অধিনায়কের। যার পরেই প্রশ্ন উঠে যায়, গম্ভীর শেষ পর্যন্ত শনিবার কিঙ্গস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে খেলতে পারবেন তো?

নাইটদের টিম হোটেলে ক্রিকেটারদের ঘরের সামনে শুভেচ্ছা-কিট।

নাইটদের টিম হোটেলে ক্রিকেটারদের ঘরের সামনে শুভেচ্ছা-কিট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৫ ০৩:১২
Share: Save:

বাইশ গজে ব্যাট হাতে নামার আগে অন্য লড়াই শুরু হয়ে গেল কেকেআর অধিনায়কের। নিজেকে সুস্থ করে তোলার লড়াই।

বুধবার বিকেলে টিম হোটেল থেকে এক এক করে যখন ক্রিকেটাররা বেরিয়ে এসে টিম বাসে উঠছেন, এক জনকেই দেখতে পাওয়া গেল না। গৌতম গম্ভীর তখন হোটেলের ঘরে বন্দি। পেটের গোলমাল। তা থেকে জ্বর। যার জেরে দলের সঙ্গে পুণে যাওয়া হল না নাইট অধিনায়কের।

যার পরেই প্রশ্ন উঠে যায়, গম্ভীর শেষ পর্যন্ত শনিবার কিঙ্গস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে খেলতে পারবেন তো? সন্ধ্যায় তিনি যে টুইটটা করেন, তাতেও কিন্তু উদ্বেগ কমার কোনও লক্ষ্মণ নেই। গম্ভীর লেখেন, ‘‘পেটের গোলমালে ভুগছি। দলের সঙ্গে আজ পুণে যাচ্ছি না। ক্র্যাম্প, দুর্বলতা আর জ্বর... সময়টা ভাল যাচ্ছে না। আপাতত খিচুড়ি ও দই-ভাতের উপর বেঁচে আছি।’’

পরে খোঁজ নিয়ে জানা গেল, ডাক্তারের পরামর্শে এ দিন বিশ্রাম নিয়েছেন পুরোপুরি। বৃহস্পতিবার সন্ধ্যার ফ্লাইটের টিকিট বুক করা হল তাঁর জন্য। ঘনিষ্ঠ মহলে গম্ভীর এও জানিয়েছেন, তিনি মাঠে নামতে বদ্ধপরিকর এবং আশা করছেন শেষ পর্যন্ত খেলতে পারবেন।

ঠিক কী হয়েছে কেকেআর অধিনায়কের? হোটেলে খোঁজ নিয়ে জানা গেল, বুধবার সকাল থেকেই পেটের সমস্যা শুরু হয় তাঁর। জানা গেল, অ্যান্টিবায়োটিক নিচ্ছেন তিনি। শনিবারের ম্যাচের আগে সুস্থ হয়ে ওঠার আশা দিয়েছেন তাঁর চিকিৎসক।

নাইটদের মানসিক ভাবে চাঙ্গা রাখতে অবশ্য কেকেআর ম্যানেজমেন্ট চেষ্টায় কোনও খামতি রাখছে না। বুধবার সকালে দলের ক্রিকেটাররা ঘুম থেকে উঠে হোটেলের ঘরের দরজা খুলে দেখেন ঘরের সামনে পড়ে একটা উপহার ভর্তি ‘গুডি ব্যাগ’। বড়দিনে যেমন ঘুমনোর সময় সান্টা ক্লজ বাচ্চাদের নানা উপহার দিয়ে যায় তাদের খুশি করার জন্য, অনেকটা সে রকমই।

গুডি ব্যাগে ঘড়ি, টি-শার্ট, ডিভিডি, স্মার্ট ফোন, হেডফোনের মতো আকর্ষণীয় উপহার যেমন ছিল, তেমনই সেই ব্যাগে ছিল একটি নোটও। যাতে লেখা, ‘‘তোমাদের উপর আমাদের আস্থা আছে। তোমাদের ভাল ও খারাপ দুই সময়ের মধ্যে দিয়েই যেতে দেখেছি। তোমাদের নিজেদের নিংড়ে দিতে দেখেছি। সাফল্য আনতেও দেখেছি। সব সময়ই তোমাদের উপর আস্থা থাকবে। তাই বরাবরের মতো শুধু নিজেদের জন্য নয়, আমাদের জন্যও খেলো। এই মরসুমে আমরা বলছি ‘গো ফর মোর’। আমরা তোমাদের হয়ে গলা ফাটানোর জন্য আছি।’’

কেকেআর ম্যানেজমেন্ট সূত্রের খবর, মার্কেটিং টিমের পক্ষ থেকে এই নোট দেওয়া হলেও এ নাকি আসলে দলের অন্যতম মালিক শাহরুখ খানেরই বার্তা। পুণের ম্যাচে তিনি গ্যালারিতে থাকার খুব চেষ্টা করবেন বলেও নাকি কর্তৃপক্ষকে জানিয়েছেন শাহরুখ। এ দিন আবার বিমান বিভ্রাটের জেরে ঘণ্টা খানেক দেরি করে পুণে পৌঁছলেন নারিনরা। মাঝপথে ঝড়-বৃষ্টির মধ্যেও পড়তে হয় তাঁদের বিমানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE