• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টি২০ বিশ্বকাপে ওপেনিংয়ে এই তরুণ ব্যাটসম্যানকে দেখতে চাইছেন গম্ভীর

Gautam Gambhir
সঞ্জু স্যামসনকে এই সিরিজে দেখে নেওয়া উচিত ছিল বলে জানিয়েছেন গম্ভীর। ছবি: পিটিআই।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর রেখে সব দলই এখন নিজেদের প্রথম এগারো গুছিয়ে নিতে চাইছে। ভারতীয় দলও শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই উদ্দেশ্যেই নামছে। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা এই সময়েই সেরে ফেলা উচিত বলে মনে করছেন প্রাক্তনরা।

পিচ শুকোতে হেয়ার ড্রায়ার! তুমুল ট্রোলড অসম ক্রিকেট সংস্থা আরও পড়ুন

এমনিতে ভারতীয় দল প্রায় ঠিক। একটা-দুটো জায়গা নিয়ে বড়জোর লড়াই চলছে। তার মধ্যে রোহিত শর্মার সঙ্গী ওপেনার কে হবেন, সেটা একটা জায়গা। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে জাতীয় নির্বাচকরা রোহিতকে বিশ্রাম দিয়েছেন। তাঁরা দেখে নিতে চাইছেন লোকেশ রাহুল ও শিখর ধওয়নকে। গৌতম গম্ভীর অবশ্য অন্য কথা বলেছেন। তাঁর মতে, লোকেশ রাহুলের সঙ্গে সঞ্জু স্যামসনকে দিয়ে ওপেন করানো উচিত ছিল।

ভারত-শ্রীলঙ্কা সিরিজ সরাসরি সম্প্রচারের দায়িত্বে থাকা স্টার স্পোর্টস চ্যানেলে বিশেষজ্ঞের মাইক হাতে গম্ভীর বলছেন, দিনের পর দিন সঞ্জু স্যামসনকে বসিয়ে রাখার কোনও মানে হয় না। ভারতের উদীয়মান তারকার অন্যতম হিসেবে গণ্য হলেও স্যামসনকে নিজেকে প্রমাণের যথেষ্ট সময় দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টি-টোয়েন্টিতেই কেরলের উইকেটকিপার-ব্যাটসম্যানকে খেলানো দরকার ছিল বলে মতামত দিয়েছেন গম্ভীর।

ব্যাট হাতে ও উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থ ধারাবাহিকতার অভাবে ভুগছেন। নির্বাচকরা তাই বিকল্প হিসেবে স্কোয়াডে এনেছেন স্যামসনকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও তাঁকে দলে রাখা হয়েছিল। কিন্তু কোনও ম্যাচে তাঁকে খেলানো হয়নি। যদিও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রানের মধ্যে রয়েছেন তিনি। রঞ্জি ট্রফিতে কেরলের হয়ে শেষ দুই ইনিংসে যথাক্রমে ১১৬ ও ৭৯ রান করেছেন তিনি। এর আগে হরভজন সিংহ ও অনিল কুম্বলের মতো বিশেষজ্ঞরা মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি হিসেবে সব ফরম্যাটেই স্যামসনকে চিহ্নিত করেছিলেন।

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন