Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

‘ওই একটা ছক্কা নয়, বিশ্বকাপ জয়ে সবার ভূমিকা ছিল’, গম্ভীরের টুইটে সরগরম সোশ্যাল মিডিয়া

২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার ২৭৫ রান তাড়া করতে নেমে দ্রুত বীরেন্দ্র সহবাগ ও সচিন তেন্ডুলকরের উইকেট হারিয়ে বসে। হঠাৎই চাপে পড়ে যায় ভারত। সেই অবস্থা থেকে ভারতকে জয়ের রাস্তায় নিয়ে আসেন গম্ভীর।

গম্ভীর ও ধোনি। ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালের দুই নায়ক।

গম্ভীর ও ধোনি। ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালের দুই নায়ক।

নিজস্ব প্রতিবেদন
মুম্বই শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২০ ১২:৩১
Share: Save:

ন’বছর আগে আজকের দিনেই বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই দিনের স্মরণে একটি ক্রিকেট ওয়েবসাইটের করা টুইট আর তার উত্তরে গৌতম গম্ভীরের পাল্টা টুইটে সরগরম সোশ্যাল মিডিয়া।

ভারতের বিশ্বকাপ জয়ের কথা উল্লেখ করে ক্রিকইনফো সোশ্যাল মিডিয়ায় টুইট করেছিল, “২০১১ সালের আজকের দিনে একটা শট লক্ষ লক্ষ মানুষকে উচ্ছ্বসিত করেছিল।” ক্রিকেট ওয়েবসাইটের এ হেন টুইট ভাল ভাবে নেননি ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। ক্রিকইনফোকে উল্লেখ করে ভারতের বাঁ হাতি ওপেনার পাল্টা টুইট করেন, “২০১১ বিশ্বকাপ জেতার পিছনে গোটা দেশ, ভারতীয় দল এবং সাপোর্ট স্টাফের ভূমিকা ছিল। একটা ছক্কা তোমাদের আচ্ছন্ন করে রেখেছে।”

গম্ভীরের মন্তব্যের পরে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন তৈরি হয়। নেটাগরিকদের কেউ কেউ গম্ভীরের সমর্থনে এগিয়ে এসেছেন। আবার অনেকেই তাঁকে সমর্থন করেননি। এক জন লিখেছেন, ‘রিল্যাক্স করুন ক্রিকেটের আডবাণীজী। কোথাও লেখা হয়নি ওই ছক্কাটা ভারতকে জয় এনে দিয়েছিল।’

আরও পড়ুন: নেতা সৌরভ, নেই লক্ষ্মণ, সর্বকালের সেরা ভারতীয় দল বেছে নিলেন শেন ওয়ার্ন

আর এক ভক্ত লিখেছেন, ‘ধোনি-ভক্তরা ছাড়া সবাই আসল সত্যিটা জানেন।’ এক ক্রিকেটভক্ত লিখেছেন, ‘‘সেদিন রাতে তুমি দুর্দান্ত একটা ইনিংস খেলেছিলে। আমরা সবাই ইনিংসটার কথা মনে রেখেছি।’’

২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার ২৭৫ রান তাড়া করতে নেমে দ্রুত বীরেন্দ্র সহবাগ ও সচিন তেন্ডুলকরের উইকেট হারিয়ে বসে। হঠাৎই চাপে পড়ে যায় ভারত। সেই অবস্থা থেকে ভারতকে জয়ের রাস্তায় নিয়ে আসেন গম্ভীর। বিরাট কোহালির সঙ্গে ৮৩ রানের পার্টনারশিপ গড়েন তিনি। কোহালি আউট হওয়ার পরে মহেন্দ্র সিংহ ধোনি ব্যাটিং অর্ডারে নিজেকে উপরের দিকে তুলে আনেন। ধোনি ও গম্ভীর ৯৯ রান জোড়েন। গম্ভীর অবশ্য দলকে জিতিয়ে ফিরতে পারেননি। ব্যক্তিগত ৯৭ রানে গম্ভীর আউট হন। বাকি কাজ সারেন ধোনি। তিনি ৯১ রানে অপরাজিত থেকে যান।

দ্বীপরাষ্ট্রের বোলার নুয়ান কুলশেখরকে ওয়াংখেড়ের গ্যালারিতে ফেলে ভারতকে জয় এনে দেন অধিনায়ক ধোনি। সেই ছক্কাটা ভারতীয় ক্রিকেটের অন্যতম আইকনিক শট হয়েই ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে। আজ বিশ্বজয়ের ন’বছর পূর্তিতে ক্রিকইনফো ধোনির সেই ছক্কাটার কথা উল্লেখ করেই টুইট করেছিল। গম্ভীরের চোখে পড়তেই তিনি টিম গেমের কথা তুলে ধরেন। ওই একটা শটের ঘোর থেকে বেরিয়ে আসতে না পারার জন্য সংশ্লিষ্ট ক্রিকেট ওয়েবসাইটকে ঠুকতেও পিছপা হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir MS Dhoni 2011 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE