Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

ধোনির ঢিমে ইনিংসকে নিজেরটার সঙ্গে তুলনা গাওস্করের

লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে মন্থর ইনিংস খেলেছিলেন ধোনি। সেই ইনিংসের সঙ্গে নিজের ইনিংসের তুলনা করলেন গাওস্কর। যা ফের বিতর্ক জাগিয়ে দিল।

ধোনির মন্থর ইনিংস ফের চর্চায়। ছবি: এএফপি।

ধোনির মন্থর ইনিংস ফের চর্চায়। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৮ ১৭:৩৩
Share: Save:

লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে মন্থর ব্যাটিংয়ের জন্য মহেন্দ্র সিং ধোনির সমালোচনা করলেন সুনীল গাওস্কর। ১৯৭৫ সালে বিশ্বকাপে ৬০ ওভার খেলে নিজের ৩৬ রানের ইনিংসের সঙ্গে এমএসডি-র ইনিংসের তুলনা করেছেন তিনি।

নিজের নিবন্ধে ‘লিটল মাস্টার’ লিখেছেন, “ধোনি অসম্ভব একটা পরিস্থিতির মুখে পড়েছিল। তাই ওঁর আটকে যাওয়ার কারণ অনুমেয়। ধোনির সামনে খুব বেশি বিকল্পও ছিল না। মানসিক ভাবেও নেতিবাচক হয়ে পড়েছিল। তার ওপর ওঁর শটগুলো সোজা ফিল্ডারের হাতে পৌঁছে যাচ্ছিল। ফলে ডট বল বাড়ছিল। চাপ জাঁকিয়ে বসছিল।”এরপরই গাভাসকর লিখেছেন, “ধোনির রান করতে না পারা এই মাঠেই নিজের সবচেয়ে জঘন্য ইনিংসের কথা মনে করাচ্ছিল আমাকে।”

প্রসঙ্গত, ১৯৭৫ সালে প্রুডেনশিয়াল বিশ্বকাপের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ইনিংসে ১৭৪ বলে ৩৬ রানে অপরাজিত ছিলেন গাওস্কর। তাঁর স্ট্রাইকরেট ছিল ২০.৬৮। মেরেছিলেন মাত্র একটি চার। ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে তুলেছিল ৩৩৪ রান। ৩৩৫ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত নির্ধারিত ৬০ ওভারে তিন উইকেটে ১৩২ রান তোলে। প্রবল সমালোচিত হয় গাওস্করের ইনিংস।

শনিবার লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩২৩ রান তাড়া করতে নেমে ভারত শেষ হয় ২৩৬ রানে। ৫৯ বলে ধোনি করেন ৩৭। এর পর দর্শকদের বিদ্রুপের মুখেও পড়েন তিনি। ভারতীয় শিবির অবশ্য তাঁর পাশে দাঁড়ায়।

আরও পড়ুন: ডু অর ডাই ম্যাচে তিনজনকে বদলে মাঠে নামছেন কোহালি

আরও পড়ুন: নেটে নো-বল করে ট্রোলড ভুবনেশ্বর কুমার​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Indian Cricket Dhoni Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE