Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ফিল্ডিংয়ে ব্যর্থতা নিয়ে হতাশা যাচ্ছে না লিন্ডের

ফরোয়ার্ড শর্ট লেগে তাঁর বোলিংয়ে জুবেইর হামজার সুযোগ নষ্ট করা প্রসঙ্গে বলেন তিনি। রোহিত সেই সময় ২৮ রানে ব্যাট করছিলেন।

ক্ষিপ্র: ডি ককের ক্যাচ জমা পড়ল ঋদ্ধির দস্তানায়। হুঙ্কার বিরাটের। পিটিআই

ক্ষিপ্র: ডি ককের ক্যাচ জমা পড়ল ঋদ্ধির দস্তানায়। হুঙ্কার বিরাটের। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৯ ০৪:২২
Share: Save:

রোহিত শর্মার দুরন্ত দ্বিশতরানের সৌজন্যে রাঁচী টেস্টে ইতিমধ্যেই চালকের আসনে ভারত। দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি স্পিনার জর্জ লিন্ডে যে জন্য দায়ী করছেন প্রথম দিন রোহিতের উইকেট তুলে নেওয়ার সুযোগ হাতছাড়া করাকে।

দ্বিতীয় দিনের শেষে সাংবাদিক বৈঠকে এই টেস্টে অভিষেক হওয়া লিন্ডে বলেন, ‘‘ওই ধরনের ক্যাচগুলো হয় হাতে জমে যায়, না হলে ফস্কায়। দুর্ভাগ্যবশত পরিস্থিতি আমাদের দিকে যায়নি। রোহিতের দিকে গিয়েছে। ও দুর্দান্ত খেলেছে। তাই ওকে অভিনন্দন জানাচ্ছি।’’ ফরোয়ার্ড শর্ট লেগে তাঁর বোলিংয়ে জুবেইর হামজার সুযোগ নষ্ট করা প্রসঙ্গে বলেন তিনি। রোহিত সেই সময় ২৮ রানে ব্যাট করছিলেন। লিন্ডে আরও যোগ করেন, ‘‘রোহিত ওই একটাই সুযোগ দিয়েছিল আমাদের। ক্যাচটা সহজ ছিল না। তার পরে আর কোনও সুযোগ রোহিত দেয়নি।’’

২৭ বছর বয়সি লিন্ডে গত মাসে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ভারত সফরেও ছিলেন। চোট পাওয়া কেশব মহারাজের জায়গায় তিনি দলে সুযোগ পান। ঘরোয়া ক্রিকেটে কেপ কোবরাস-এর হয়ে লিন্ডে ১৬০ উইকেট নিয়েছেন ২৪.০৫ গড়ে। সঙ্গে ১৪৯৭ রানও করেছেন ২৫.৮১ গড়ে। তবে টেস্টে নামার পরীক্ষাটা সহজ ছিল না তাঁর জন্য। ‘‘সত্যি কথা বলতে এটা একটা শিক্ষা। আশা করিনি টেস্ট ক্রিকেটে খেলব। ভাবিনি এ বছর এখানে ফিরে এসে টেস্ট সিরিজে নামব। তাই যখন ডাক পেলাম দলে, একটু চাপে পড়ে গিয়েছিলাম,’’ বলেন লিন্ডে। তিনিই এ দিনের খেলায় দক্ষিণ আফ্রিকার সব চেয়ে সফল বোলার। ৩১ ওভারে ১৩৩ রান দিয়ে নিয়েছেন চার উইকেট। সঙ্গে ১১৫ রান করা অজিঙ্ক রাহানেকেও ফেরান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India South Africa George Linde
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE