Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মেসি-গ্রিজ়ম্যান সংঘাতের জল্পনা ওড়ালেন পিকে

বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দেও দুই তারকার দ্বন্দ্ব নিয়ে জল্পনায় কান দিচ্ছেন না।

প্রত্যাবর্তন: ফের দেশের জার্সিতে দেখা যাবে মেসিকে। ফাইল চিত্র

প্রত্যাবর্তন: ফের দেশের জার্সিতে দেখা যাবে মেসিকে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৯ ০৪:০৬
Share: Save:

লা লিগায় লেভন্তের বিরুদ্ধে ম্যাচের আগে স্বস্তি বার্সেলোনা শিবিরে। লিয়োনেল মেসির সঙ্গে আঁতোয়া গ্রিজ়ম্যানের দ্বন্দ্বের জল্পনা উড়িয়ে দিলেন জেরার পিকে।

ক্যাম্প ন্যু-তে আগের ম্যাচে ভায়াদোলিদের বিরুদ্ধে ৫-০ দুরন্ত জয়ের রাতেই বার্সালোনা সমর্থকেরা মেসির মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাঁদের মনে হয়েছিল, সতীর্থ গ্রিজ়ম্যানকে উপেক্ষা করছেন আর্জেন্টাইন অধিনায়ক। তাঁদের অভিযোগ, গ্রিজ়ম্যান গোল করার মতো জায়গায় থাকা সত্ত্বেও তাঁকে বল দেননি মেসি। এখানেই শেষ নয়। লুইস সুয়ারেসও নাকি একই কাজ করেছেন। সমর্থকদের ধারণা, এই দুই তারকা গ্রিজ়ম্যানকে দলে চাননি। তাঁরা নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)-কে বার্সেলোনায় ফিরিয়ে আনার পক্ষে ছিলেন। এই কারণেই ফরাসি স্ট্রাইকারকে উপেক্ষা করছেন।

মেসি-গ্রিজ়ম্যানের সতীর্থ পিকে অবশ্য বার্সেলোনা অন্দরমহলে অশান্তির যাবতীয় জল্পনা ভিত্তিহীন দাবি করেছেন। তিনি বলেছেন, ‘‘মেসির সঙ্গে গ্রিজ়ম্যানের সম্পর্ক খুব ভাল। ওদের মধ্যে কোনও সমস্যা নেই। লিয়োর সঙ্গে দেম্বেলে, পেদ্রো, দাভিদ ভিয়া ও সুয়ারেসের যেমন সম্পর্ক, ঠিক তেমনই গ্রিজ়ম্যানের সঙ্গে। ওরা ভাইয়ের মতো।’’ তা হলে কেন দুই তারকার সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠছে। পিকের ব্যাখ্যা, ‘‘মেসি এখনও পর্যন্ত গ্রিজ়ম্যানের সঙ্গে খুব বেশি খেলেনি। সুয়ারেসের সঙ্গে ওর বোঝাপড়া অনেক বেশি। তাই হয়তো অনেকের মনে মেসি ও গ্রিজ়ম্যানের সম্পর্ক নিয়ে এত প্রশ্ন উঠছে।’’ তবে পিকেও যে নেমারকে বার্সেলোনায় চান, স্পষ্ট করে দিয়েছেন। তিনি বলেছেন, ‘‘ক্লাবের প্রেসিডেন্টকে আমরা বলেছিলাম, প্রয়োজনে আমাদের বেতন দেরিতে দেওয়া হোক। কিন্তু নেমারকে ফিরিয়ে আনুন।’’

বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দেও দুই তারকার দ্বন্দ্ব নিয়ে জল্পনায় কান দিচ্ছেন না। তাঁর পাখির চোখ লেভন্তের বিরুদ্ধেও জয়ের ধারা বজায় রাখা। কারণ, বুধবার লা লিগায় লেগানেসকে ৫-০ হারিয়ে চাপ বাড়িয়েছে রিয়াল মাদ্রিদ। এই মুহূর্তে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে মেসিরা লিগ টেবলের শীর্ষে থাকলেও স্বস্তিতে থাকার উপায় নেই। করিম বেঞ্জেমারা সমসংখ্যক ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। লেভন্তের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নামার আগে বার্সেলোনা কোচ বলেছেন, ‘‘কাউন্টার অ্যাটাকে ভয়ঙ্কর লেভন্তে। ম্যাচটা একেবারেই সহজ হবে না।’’

লেভন্তের বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতির মধ্যেই আর্জেন্টিনা জাতীয় দলে প্রত্যাবর্তন নিশ্চিত করলেন মেসি। কোপা আমেরিকায় চিলির বিরুদ্ধে তৃতীয় স্থান নির্ধারণের ম্যাচে লাল কার্ড দেখেছিলেন তিনি। শৃঙ্খলাভঙ্গের জন্য তিন মাস নির্বাসিত হন মেসি। শাস্তি কাটিয়ে ফের আর্জেন্টিয়ার জাতীয় দলের জার্সি গায়ে দেখা যাবে তাঁকে। ১৫ নভেম্বর সৌদি আরবে ব্রাজিল এবং ১৯ নভেম্বর ইজরায়েলে উরুগুয়ের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই দু’টি ম্যাচের জন্য মেসিকে রেখেই শুক্রবার দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিয়োনেল স্কালোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE