• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জিতে তিন নম্বরে উঠে এল গোয়া

Goa return to winning ways with 1-0 victory over Hyderabad
মরিয়া: লড়াই করেও শেষরক্ষা হল না হায়দরাবাদের। আইএসএল

ঘরের মাঠেও এফসি গোয়ার বিরুদ্ধে জিততে ব্যর্থ হায়দরাবাদ এফসি। নিজামের শহরে তাদের ১-০ হারাল সের্খিয়ো লোবেরা রদ্রিগেজের দল।

একাধিক সুযোগ নষ্ট ও সেটপিসে ব্যর্থতার খেসারত দিতে হল ফিল ব্রাউনের দলকে। আইএসএল-এ তাদের অভিষেক মরসুমে সাত ম্যাচ শেষে ৪ পয়েন্ট পেয়ে লিগ তালিকার শেষে হায়দরাবাদ। অন্য দিকে সাত ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এল গোয়া।

প্রথমার্ধে হায়দরাবাদ এফসি যে ভাবে শুরু করেছিল, দেখে আন্দাজ করা গিয়েছে এই ম্যাচ থেকে পয়েন্ট নষ্ট করে তারা ফিরবে না। একাধিক শট বার বার আছড়ে পড়ছিল বিপক্ষ গোলরক্ষকের উদ্দেশে। বাঁ-দিক থেকে উঠে আসা মার্সেলিনহোর জোড়াল শট মহম্মদ নওয়াজ়কে পরাস্ত করতে ব্যর্থ। সেটাই হয়তো টার্নিং পয়েন্ট। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চেনা ছন্দে খেলতে শুরু করে গোয়া। ৬৮ মিনিটে কর্নার থেকে ভেসে আসা বল হেড করে জালে জড়িয়ে দেন মনবীর সিংহ। তার পর থেকে গোয়ার রক্ষণকে পরাস্ত করতে ব্যর্থ হায়দরাবাদ। 

এ দিন শুরু থেকে মনবীরকে নামানো হয়নি। রিজার্ভ বেঞ্চ থেকে খেলা দেখছিলেন। দ্বিতীয়ার্ধে নামার পরে তিনিই হয়ে উঠলেন জয়ের নায়ক। ম্যাচ শেষে সম্প্রচারকারী চ্যানেলকে নায়ক বলেন, ‘‘জিতে মাঠ ছাড়তে চেয়েছি। গোল করায় আরও খুশি। যত ম্যাচ জিতব, ততই আত্মবিশ্বাসী হয়ে উঠবে দল। আশা করি, আগামী ম্যাচে এই ছন্দ ধরে রাখতে পারব আমরা।’’ যোগ করেন, ‘‘রিজার্ভ বেঞ্চে বসে বোঝার চেষ্টা করছিলাম কী করে ওদের রক্ষণ ভাঙা যায়। সেটপিস ছাড়া আর কোনও উপায় পেলাম না।’’

হায়দরাবাদ কোচ ব্রাউন বলছিলেন, ‘‘প্রচুর সুযোগ নষ্ট হয়েছে। এ ধরনের ম্যাচে এত সুযোগ নষ্ট করলে জেতা কঠিন। আমরা শুরু থেকে আক্রমণাত্মক খেলেছি। কিন্তু শেষ পর্যন্ত সেই ছন্দ বজায় রাখতে পারিনি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন