• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্বপ্ন দেখাচ্ছেন গল্ফের অদিতিও

aditi

সাক্ষী মালিক রিওয় ভারতের পদক খরা কাটানোর চব্বিশ ঘণ্টার মধ্যে পুসারলা বেঙ্কট সিন্ধুর পাশে দেশকে পদকের স্বপ্ন দেখাতে শুরু করেছেন বেঙ্গালুরুর এক অষ্টাদশী।

অদিতি অশোক।

রিওর গল্ফ কোর্সে বুধবার প্রথম রাউন্ডে সপ্তম স্থানে থাকার পর এ দিন নিজের রাউন্ড শেষ হওয়ার সময় তিনি লিডারবোর্ডে যুগ্ম দ্বিতীয় এবং শীর্ষে থাকা অস্ট্রেলিয়া ও নরওয়ের দুই গল্ফারের চেয়ে এক শটে পিছিয়ে। দু’রাউন্ডেই তাঁর স্কোর তিন আন্ডার ৬৮তে। মোট স্কোর ১৩৬।

বেঙ্গালুরুর দ্য ফ্র্যাঙ্ক অ্যান্টনি পাবলিক স্কুলের ছাত্রী সদ্য এ বছরই স্কুল পাশ করে বেরিয়েছেন। আর এই জানুয়ারিতেই পেশাদার ট্যুরে খেলার যোগ্যতা অর্জন করেছেন। রিওয় কনিষ্ঠতম গল্ফার নিজের অপেশাদার কেরিয়ার শেষ করেন বিশ্বের এগারো নম্বর হয়ে। অদিতি চলতি বছরে মহিলাদের ইউরোপীয় ট্যুরে খেলার অধিকার পান লাল্লা আইচা ট্যুর স্কুল জিতে। কনিষ্ঠতম ও প্রথম ভারতীয় হিসাবে, মাত্র সতেরো বছর বয়সে।

ইউরোপীয় ট্যুরে এখন তাঁর র‌্যাঙ্ক ঊনচল্লিশ। ইতিমধ্যেই জিতেছেন মেয়েদের ভারতীয় পেশাদার ট্যুরে দু’টি খেতাব। মারকাটারি ফর্মটা রিওতেও ঝলসাচ্ছে। এ দিন দ্বিতীয় রাউন্ডে পাঁচটি বার্ডি পেলেন। তবে দশ ও আঠারো হোল বোগি করায় লিডারদের থেকে পিছিয়ে গেলেন ওই এক শটে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন