Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জুভেন্তাস ছেড়ে ইগুয়াইন মিলানে

আর্জেন্টাইন ইগুয়াইন ইতিমধ্যেই মিলানের এক হোটেলে উঠেছেন। নিজেই জানাচ্ছেন, এখন শুধু সই-সাবুদের নিয়মরক্ষাটা বাকি। জুভেন্তাস অবশ্য তাঁকে এক বছরের জন্য ছাড়ছে। আর তার জন্য মিলানকে খরচ করতে হচ্ছে ভারতীয় মুদ্রায় প্রায় ১৪৩ কোটি টাকা।

গঞ্জালো ইগুয়াইন।

গঞ্জালো ইগুয়াইন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৮ ০৪:১০
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পেয়ে গঞ্জালো ইগুয়াইনকে লোন-এ ছেড়ে দিচ্ছে জুভেন্তাস। ইগুয়াইন নিজেও হয়তো সেটাই চেয়েছিলেন। রোনাল্ডো থাকায় তাঁর প্রথম দলে সুযোগ পাওয়া অনিশ্চিত হতে পারত। তাঁকে নিচ্ছে সেরি আ-র অন্য বড় ক্লাব এসি মিলান।

আর্জেন্টাইন ইগুয়াইন ইতিমধ্যেই মিলানের এক হোটেলে উঠেছেন। নিজেই জানাচ্ছেন, এখন শুধু সই-সাবুদের নিয়মরক্ষাটা বাকি। জুভেন্তাস অবশ্য তাঁকে এক বছরের জন্য ছাড়ছে। আর তার জন্য মিলানকে খরচ করতে হচ্ছে ভারতীয় মুদ্রায় প্রায় ১৪৩ কোটি টাকা। এমনও শোনা যাচ্ছে, জুভেন্তাস ইগুয়াইনকে একেবারেও বিক্রি করে দিতে পারে। সেক্ষেত্রে তারা হাতে পেয়ে যেতে পারে প্রায় ৩০০ কোটি টাকা। ফলে রোনাল্ডোকে আনতে যে বিপুল পরিমাণ খরচ করতে হয়েছে তার বেশ খানিকটা তুলে নিতে পারবে তুরিনের ক্লাব। পর্তুগিজ তারকাকে রিয়াল মাদ্রিদ থেকে নিতে জুভেন্তাসের খরচ হয়েছে প্রায় ৮৯৫ কোটি টাকা।

ইগুয়াইনকে নিয়ে এসি মিলানের কোচ জেনারো গাতুসো সে ভাবে মুখ না খুললেও আর্জেন্টাইন স্ট্রাইকার নিজে বলেছেন, ‘‘এখানে আমার কোনও সমস্যা নেই। মেডিক্যাল পরীক্ষা হয়ে গেলেই আশা করি নতুন চুক্তিতে সই করব।’’ এমনিতে মিলানে ইগুয়াইনকে নিয়েও ভক্তদের বেশ উৎসাহ দেখা গিয়েছে। জাতীয় দলে লিয়োনেল মেসির সতীর্থের যা নিয়ে মন্তব্য, ‘‘এখানকার ভক্তদের ধন্যবাদ। তবে জুভেন্তাস সমর্থকদেরও ভুলতে পারব না। এত দিন ওরাই আমাকে উৎসাহ দিয়েছে ভাল খেলতে।’’

জাতীয় দলের হয়ে গোলের খরা না কাটলেও ইগুয়াইন কিন্তু জুভেন্তাসের হয়ে সফল। ১০৫ ম্যাচে গোল করেছেন ৫৫টি। এ দিকে, প্রায় ৮৯৫ কোটি টাকা খরচ করে রোনাল্ডোকে জুভেন্তাস কেনায় বেশ অবাক বায়ার্ন মিউনিখের সিইও এবং প্রাক্তন জার্মান তারকা কার্ল হাইঞ্জ রুমেনিগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Gonzalo Higuain Juventas AC Milan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE