Advertisement
১৬ এপ্রিল ২০২৪

ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলাম: হাসি

তাঁকে ভারতের কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিলেন ভিভিএস লক্ষ্মণ। ফাঁস করলেন মাইক হাসি। প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটারের সদ্য প্রকাশিত বই ‘উইনিং এজ’-এ। গত বছর আইপিএলে এই প্রস্তাব দিয়েছিলেন লক্ষ্মণ।

মেলবোর্ন
শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৬ ০৩:২৮
Share: Save:

তাঁকে ভারতের কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিলেন ভিভিএস লক্ষ্মণ। ফাঁস করলেন মাইক হাসি। প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটারের সদ্য প্রকাশিত বই ‘উইনিং এজ’-এ। গত বছর আইপিএলে এই প্রস্তাব দিয়েছিলেন লক্ষ্মণ। ২০১৫ বিশ্বকাপের পর ডানকান ফ্লেচার পদ ছেড়ে দেন। তখন তিন সদস্যের কমিটি গড়ে বিসিসিআই। ফ্লেচারের জায়গায় কোচ নিয়োগ নিয়ে পরামর্শ দিতে এই প্যানেল গড়া হয়েছিল। তার ঠিক মাসখানেক আগে হাসি এই প্রস্তাব পান। শুধু তাই নয়, মাহেলা জয়বর্ধনেও তাঁকে শ্রীলঙ্কার সহকারী কোচের দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেন।

হাসি বলেন, ‘‘দু’জনকেই প্রথমে বলেছিলাম না। তখন বছরে দশ মাস বাড়ির বাইরে কাটাতে চাইছিলাম না। পরিবারের সঙ্গে সময় কাটাতে চেয়েছিলাম। দু’জনকেই বলেছিলাম কোনও আন্তর্জাতিক ক্রিকেট টিমের কোচ হওয়ার জন্য এখন তৈরি নই।’’

ফ্লেচার দায়িত্ব ছাড়ার পর সাময়িক ভাবে বোর্ড দায়িত্বে আনে রবি শাস্ত্রীকে। গত বছর অগস্টে টিম ডিরেক্টরের পদে আসেন শাস্ত্রী। সঙ্গে তিন সহকারী কোচ সঞ্জয় বাঙ্গার (ব্যাটিং), ভরত অরুণ (বোলিং) ও আর শ্রীধর (ফিল্ডিং)। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তাঁদের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Michael Hussey cricket Indian coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE