• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নির্বাসিত গুরপ্রীত, সঙ্গে জরিমানা ৩ লাখ

Gurpreet
গুরপ্রীত যে কারণে নির্বাসিত হলেন। ছবি: আইএসএল।

৩০ নভেম্বরের ঘটনা। আইএসএল-এর ম্যাচে বক্সের মধ্যে ফাউল করার পর প্লেয়ারকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীত সিংহ সান্ধু। হাতও চালান। তখনই তাঁকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়। এর পর রেফারি রিপোর্টের ভিত্তিতে আজ শাস্তি ঘোষণা হল গুরপ্রীতের।

এর পর এই ঘটনা পৌঁছয় এআইএফএফ-এর শৃঙ্খলারক্ষা কমিটিতে। সেই কমিটি মঙ্গলবার গুরপ্রীতের শাস্তি ঘোষণা করল। যেখানে দু’ম্যাচ নির্বাসনের পাশাপাশি ৩ লাখ টাকা জরিমানাও করা হল এই গোলকিপারকে। ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির ধারা ৪৯ অনুযায়ী (প্রতিপক্ষের কেউ বা যে কোনও মানুষের সঙ্গে দুর্ব্যবহার ম্যাচ অফিশিয়াল ছাড়া) শাস্তি পেলেন গুরপ্রীত।

আইএসএল-এর ১২তম  ম্যাচে ৩০ নভেম্বর মুখোমুখি হয়েছিল এফসি গোয়া ও বেঙ্গালুরু এফসি। সেখানেই ঘটে এই ঘটনা। গোয়ায় জওহরলাল নেহরু স্টেডিয়ামে বক্সের মধ্যে বল নিয়ে ঢুকে পড়েছিলেন গোয়ার প্লেয়ার। তাঁকে প্রথমে অন্যায়ভাবে আটকান গুরপ্রীত। এর পর সে রুখে দাঁড়ালে তাঁকে ঘারে ধাক্কা দিয়ে ফেলে দেন। সঙ্গে সঙ্গেই রেফারি তাঁকে রেড কার্ড দেখিয়ে বের করে দেন।

আরও পড়ুন

কলকাতার খেলা আমাকে খুব হতাশ করেছে

এআইএফএফ-এর শৃঙ্খলারক্ষা কমিটির রিপোর্টে লেখা হয়েছে, ‘‘গুরপ্রীত সিংহ সান্ধু, বেঙ্গালুরু এফসির প্লেয়ার, জার্সি নম্বর ১-কে ৩ লাখ টাকা জরিমানা করা হল এবং ২ ম্যাচ নির্বাসিত করা হল। এই সিদ্ধান্তের দিন থেকে পরের ২টো ম্যাচে খেলতে পারবে না গুরপ্রীত। জরিমানার টাকা ১০ দিনের মধ্যে জমা না দিলে ম্যাচ নির্বাসন চলবে।’’ আপাতত আগামী ৮ ও ১৪ ডিসেম্বর নর্থ-ইস্ট ও পুণে সিটির বিরুদ্ধে ম্যাচে খেলতে পারবেন না।

দেখুন গুরপ্রীতের সেই ভিডিও আইএসএল-এর ফেসবুক থেকে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন